প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলতি এপ্রিল মাসের শেষ সপ্তাহে আন্তর্জাতিক তিনটি সম্মেলনে যোগ দিতে তিন দেশ সফরে ঢাকা ত্যাগের কথা ছিল। তবে প্রধানমন্ত্রী দুটি সম্মেলনেই অংশ নিচ্ছেন না বলে জানা গেছে।

- Advertisement -

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইরান-ইসরায়েল যুদ্ধাবস্থা ও গাজায় ইসরায়েলের হামলাজনিত পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল করেছেন।

- Advertisement -google news follower

সেক্ষেত্রে এই দুদেশের সম্মেলনে বাংলাদেশ থেকে মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি যোগ দিতে পারেন।

সফরের অন্য দেশ থাইল্যান্ডের বিষয়ে এখনো নিশ্চিত করেনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র।

- Advertisement -islamibank

এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের জন্য জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (এসকাপ) একটি সম্মেলনে অংশ নিতে প্রধানমন্ত্রীর আগামী ২৪ এপ্রিল ব্যাংকক রওনা হওয়ার কথা রয়েছে।

ব্যাংকক থেকে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের কর্মসূচিতে যোগ দিতে শেখ হাসিনার আগামী ২৮ এপ্রিল সৌদি আরবের রাজধানী রিয়াদ পৌঁছানোর কথা ছিল। আর সৌদি আরব থেকে ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রীর আগামী ৪ মে গাম্বিয়া পৌঁছানোর কথা ছিল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM