বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অপসারণ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রকল্যাণ পরিদপ্তরের (ডিএইচডব্লিউ) পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হয়েছে। এ পদে নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিক।

- Advertisement -

গতকাল সোমবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরে বিষয়টি আজ (মঙ্গলবার) বিষয়টি জানা গেছে।

- Advertisement -google news follower

সম্প্রতি বুয়েটে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের দাবির মুখে অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হয়। এর আগে, ২০১৯ সালের ৩০ জুন থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করে আসছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য এতদ্বারা নিয়োগ প্রদান করা হলো। তিনি এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়মানুযায়ী ভাতা ও সুযোগ সুবিধাদি প্রাপ্য হবেন।

- Advertisement -islamibank

তাছাড়া বিজ্ঞপ্তিতে পরিদপ্তরের বর্তমান পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অধ্যাপক ড. আল আমিন সিদ্দিককে দায়িত্ব বুঝিয়ে দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি, দপ্তর সম্পাদকসহ অনেকেই বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। রাত ১০টার পর বহিরাগত কেউ ক্যাম্পাসে প্রবেশ করা নিষেধ থাকায় শিক্ষার্থীরা দায়িত্ব পালনে ব্যর্থতার জেরে ছাত্রকল্যাণ পরিচালকের পদত্যাগসহ বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ রাখতে ৬ দাবি জানায়। এরই প্রেক্ষিতে বুয়েট ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হলো।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM