চট্টগ্রামে সর্বোচ্চ ভ্যাটদাতাদের সম্মাননা প্রদান সোমবার

‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’ স্লোগানে সোমবার (১০ ডিসেম্বর) সারাদেশে অষ্টমবারের মতো পালিত হবে জাতীয় ভ্যাট দিবস।

- Advertisement -

নগরের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এ উপলক্ষে এক সেমিনার ও সর্বোচ্চ ভ্যাটদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান।

- Advertisement -google news follower

চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও কমিশনারেটের কমিশনার সৈয়দ গোলাম কিবরীয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কর অঞ্চল-১ কর কমিশনার মোতাহের রহমান, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান ও উইম্যান চেম্বারের সভাপতি মনোয়ারা হাকিম আলী।

এনবিআর সূত্রে জানা গেছে, সোমবার দেশে তৃতীয়বারের মতো ভ্যাট দিবস পালিত হচ্ছে। আগে ১০ জুলাই জাতীয় ভ্যাট দিবস পালিত হতো। বাংলাদেশে ১৯৯১ সালে মূসক প্রবর্তিত হওয়ার পর এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য ২০১১ সাল থেকে দিবস ও সপ্তাহ উদযাপন করা হচ্ছে। অন্যদিকে দিবসের পাশাপাশি ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ভ্যাট সপ্তাহ পালন করবে এনবিআর।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM