টাইগারপাস-পলোগ্রাউন্ড র‍্যাম্পের পুনঃনকশা করবে সিডিএ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরের টাইগারপাস থেকে পলোগ্রাউন্ড পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের র‍্যাম্প নির্মাণে গাছ কাটা নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে র‌্যাম্পের পুনঃনকশা করা হবে বলে জানিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)

- Advertisement -

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে নাগরিক সমাজের সঙ্গে বৈঠক শেষে সিডিএর পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

- Advertisement -google news follower

এ সময় সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ বলেন, যেহেতু র‌্যাম্প নির্মাণ নিয়ে জটিলতা তৈরি হয়েছে সাইজটা কমিয়ে যাতে করা যায় সে ব্যবস্থা করা হবে।

এতে গাছ কাটা কম হবে৷ আর যা কাটা যাবে তা তিন-চার বছরের বয়সী কিছু গাছ।

- Advertisement -islamibank

এ সময় সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস এ র‌্যাম্পের প্রয়োজনীতা তুলে ধরে বলেন, র‌্যাম্প নির্মাণে যাতে শতবর্ষী গাছ কাটা না যায় এ জন্য পুনঃনকশা হবে।সবার মতামতের ভিত্তিতে এটি করা হবে।

বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য, সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা উপস্থিত ছিলেন।

এ সময় অধ্যাপক ড. অনুপম সেন বলেন, উন্নয়ন করতে হবে। কিন্তু উন্নয়নের পথে যদি এমন কিছু ঘটে পরিবেশের ক্ষতি হয়, তাহলে সব উন্নয়ন ব্যর্থ।

টাইগারপাসের এ সুন্দর রাস্তায় আমার মনে হয় না কোনো র‌্যাম্পের প্রয়োজন আছে। আমার বিশ্বাস বিষয়টি সিডিএ ভেবে দেখবে।

সিআরবি পাহাড়ের পাদদেশে দ্বিতল সড়ক হিসেবে পরিচিত টাইগারপাস থেকে পলোগ্রাউন্ড অংশে সম্প্রতি ৪৪টি গাছ কাটার উদ্যোগ নিয়ে সেগুলো রং দিয়ে চিহ্নিত করে সিডিএ। বিষয়টি জানাজানির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। প্রতিবাদ সমাবেশ, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেন তারা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM