চট্টগ্রামে বিদেশি সিগারেট-স্বর্ণালঙ্কার নিয়ে ২ বিমান যাত্রী আটক

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট, একশ গ্রাম স্বর্ণালঙ্কার ও চারটি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

- Advertisement -

বিদেশ থেকে আনা এসব মালামালের বৈধ কোন কাগজপত্র না থাকায় দুই বিমান যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দা, তদন্ত বিভাগ (সিআইআইডি), জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও শুল্ক কর্মকর্তারা।

- Advertisement -google news follower

গোয়েন্দা সংস্থা সুত্র জানায়, সোমবার (১ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এসব অবৈধ মালামালসহ তাদেরকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় ২৯ লাখ টাকা।

আটক দুই বিমান যাত্রী হলেন-চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা মোহাম্মদ শাহিদুল আলম এবং মোহাম্মদ আরমান হোসেন।

- Advertisement -islamibank

আজ মঙ্গলবার (২ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ।

তিনি জানান, সোমবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে আবুধাবি ও শারজাহ হতে এয়ার এরাবিয়ার ৩এল-০৬১ এবং জি৯-৫২০ ফ্লাইটে চট্টগ্রাম এসে পৌঁছান দুই বিমান যাত্রী।

এর আগেই তাদের কাছে সোর্সের খবর আসে, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে কৌশলে এ দুই যাত্রী বিপুল মালামাল বিমান বন্দর চ্যানেল পার হবে।

তথ্যমতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় দুজনকে চ্যালেঞ্জ করে গোয়েন্দা সংস্থা। এরপর তল্লাশি করে তাদের কাছ থেকে ৪৮০ কার্টন বিদেশি সিগারেট, প্রায় ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার ও বিভিন্ন ব্র্যান্ডের চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

শুল্ক কর্মকর্তারা জানান, দীর্ঘদিন ধরে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে ব্যাগেজ সুবিধা ব্যবহার করে চোরাচালানের সঙ্গে জড়িত ছিলেন তারা। সর্বশেষ সোমবার রাতে ওই দুই যাত্রী ২০ লাখ তিন হাজার ২৮০ টাকার রাজস্ব ফাঁকির অপপ্রয়াস চালিয়ে ব্যর্থ হয়।

আটক দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানালেন চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM