বাবর ফের পাকিস্তানের অধিনায়ক

অনলাইন ডেস্ক

গত বছর ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই একরকম টালমাটাল অবস্থায়ই চলছে পাকিস্তান ক্রিকেট। দেশটির ক্রিকেট বোর্ডে এসেছে একের পর এক পরিবর্তন, বদল হয়েছে অধিনায়ক, নির্বাচক, কোচ, টিম ডিরেক্টর। তবে এতসব রদবদলের পরও দৃশ্যত কোনো পরিবর্তন আসেনি দলটির পারফর্ম্যান্সে।

- Advertisement -

বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজম। এরপর টেস্ট ক্রিকেটে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে শাহিন আফ্রিদিকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়। তবে এ দুজনের অধীনেও সফলতা পায়নি পাকিস্তান। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া সফরে গিয়ে তিন টেস্টের সিরিজে ধবলধোলাই হয়েছে বাবর আজমরা।

- Advertisement -google news follower

এরপর নিউজিল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও শাহিন আফ্রিদির নেতৃত্বে বাজেভাবে হেরেছে পাকিস্তান। ফলে বেশ কিছুদিন ধরে পাকিস্তানের গণমাধ্যমের গুঞ্জন রয়েছে আফ্রিদির থেকে দায়িত্ব সরে যেয়ে ফেরে বাবরকে অধিনায়ক করা হতে পারে। অবশেষ সেই গুঞ্জনই সত্য হলো। পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের আর্মব্যান্ড আবার পরছেন তারকা ক্রিকেটার বাবর আজম। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ পিসিবি লেখেন, ‘বাবর আজমকে সাদা বলের অধিনায়ক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।’ সেখানে আরও লেখা হয় এই সিদ্ধান্ত এসেছে পিসিবির নির্বাচক কমিটি থেকে সর্বসম্মতিক্রমে আসা নির্দেশনা থেকে। এতে একমত পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভিও। পিসিবি বাবর আজম ও মহসিন নাকভির সভার এক ভিডিও পোস্ট করেছে।

- Advertisement -islamibank

২০১৯ সালে প্রথমবার বাবর আজমকে টি-টোয়েন্টির অধিনায়ক করে পিসিবি। ২০২০ সালে বাবর দায়িত্ব পান ওয়ানডে ও টেস্টেরও। এশিয়া কাপ ও বিশ্বকাপে করুণ পারফরম্যান্সই এর কারণ। গেলবছরের নভেম্বরে সব ফরম্যাটের ক্যাপ্টেন্সি ছেড়ে দেন বাবর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM