চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

খেলাধুলা ডেস্ক :

দীর্ঘ প্রায় একবছর পর শ্রীলঙ্কার সাথে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে সাদা পোশাকে ফিরেছেন সাকিব আল হাসান। তাই এ ম্যাচে কিছুটা স্বস্তিতে রয়েছে বাংলাদেশ।

- Advertisement -

গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। এ ম্যাচে টাইগাররা একাদশ সাজিয়েছে দুই পরিবর্তন নিয়ে।

- Advertisement -google news follower

এদিকে টেস্ট ফরম্যাটে বাংলাদেশের ১০৪তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে পেসার হাসান মাহমুদের। এর আগে ২২ ওয়ানডে ও ১৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাসান।

২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে হাসানের অভিষেক হয়েছিল। পরের বছরের জানুয়ারিতে ওয়ানডেতে অভিষেক হয় এই ডানহাতি পেসারের।

- Advertisement -islamibank

সাকিব আল হাসান ও হাসান মাহমুদকে জায়গা করে দিতে বাদ পড়েছেন নাহিদ রানা ও শরীফুল ইসলাম। অপরদিকে লঙ্কান একাদশে চোটের কারণে কাসুন রাজিথা এই ম্যাচ থেকে ছিটকে গেছেন। ফলে তার পরিবর্তে ডাক পাওয়া আসিথা ফার্নান্দোকে এবার একাদশেও রাখা হয়েছে।

বাংলাদেশ দল
মাহমুদুল হাসান, জাকির হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

শ্রীলঙ্কার একাদশ
দিমুথ করুণারত্নে, নিশান মাদুশকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কামিন্দু মেন্ডিস, লাহিরু কুমারা, প্রবাথ জয়সুরিয়া, আসিথা ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM