আনোয়ারায় বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে,আহত চালক

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম চন্দনাইশ-আনোয়ারা সড়কের পুরনো বরকল ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই একটি মিনিট্রাক নিচে পড়ে এক ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে ৷

- Advertisement -

আজ শনিবার (২৩ মার্চ) সকালে ব্রিজ পারাপারের সময় সেতুর লোহার স্প্যান ভেঙে চানখালী খালের পড়ে যায় ট্রাকটি। এতে গুরুতর আহত হয়েছেন ট্রাকের চালক। পরে তাকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দিয়েছেন স্থানীয়রা।

- Advertisement -google news follower

আহত ট্রাকচালকের নাম, মোহাম্মদ শাকিব (২৭)। তিনি চন্দনাইশ উপজেলার চরবরমা এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৯৪ সালে এক কোটি টাকা ব্যয় করে এই বেইলি সেতু নির্মাণ করে সড়ক ও জনপদ বিভাগ।

- Advertisement -islamibank

বিগত ২০২২ সালে বেইলি সেতুটির পাশে অত্যাধুনিক পিসি গার্ডার বিশিষ্ট আরেকটি সেতু নির্মাণ হয় ২৮ কোটি টাকা ব্যয়ে। ২০২২ সালের ৭ নভেম্বর গাছবাড়িয়া-আনোয়ারা-বরকল নতুন সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

এরপর থেকে বেইলি সেতুটি পরিত্যক্ত হিসেবে ঘোষণা করা হয়। তবে বালু ব্যবসায়ীরা সেতুটি ব্যবহার করতেন। আজ শনিবার সকালে একটি মিনি ট্রাক পার হওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, ‘নতুন সেতু নির্মাণ করার পর ব্রিজটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

এটি অপসারণ করে নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প নতুন সেতুও করা হয়েছে। কিন্তু কেন তিনি ট্রাক নিয়ে পরিত্যক্ত সেতু দিয়ে গেলেন সেটাই প্রশ্ন।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM