ইউসিএল কোয়ার্টারের ড্র অনুষ্ঠিত, ম্যানসিটির মুখোমুখি রিয়াল

অনলাইন ডেস্ক

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (ইউসিএল) কোয়ার্টার ফাইনালে উঠেছিল আটটি হেভিওয়েট দল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আজ (শুক্রবার) একটু আগেই কোয়ার্টারের ড্র অনুষ্ঠিত হয়ে গেল। যেখানে মিলেছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস। কারণ মুখোমুখি ম্যাচ পড়েছে গতবারের ইউসিএল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি বনাম রিয়াল মাদ্রিদের। আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা খেলবে পিএসজির বিপক্ষে।

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলে শুরুর দিকে থাকা আর্সেনাল পড়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে। তার মানে গানারদের সঙ্গে দেখা হয়ে যাবে সাবেক টটেনহ্যাম তারকা ও ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইনের সঙ্গে। বুন্দেস লিগার সবচেয়ে সফল ক্লাবটির হয়ে তিনি দুর্দান্ত ফর্মে আছেন। সাম্প্রতিক সময়টা ভালো কাটছে মাইকেল আর্তেতার আর্সেনালেরও।

- Advertisement -google news follower

এদিকে, গত আসরের রানার্সআপ ইন্টার মিলাকে বিদায় করে কোয়ার্টারে পা রাখা অ্যাতলেটিকোও বড় প্রতিপক্ষ পেয়েছে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তাদের টপকাতে হবে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের দেয়াল। এর আগে পিএসভিকে হারিয়ে কোয়ার্টারে উঠেছিল বুন্দেসলিগার ক্লাবটি।

এবার কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে ৯–১০ এপ্রিল, দ্বিতীয় লেগের ম্যাচে দলগুলো মুখোমুখি হবে ১৬–১৭ এপ্রিল। এরপর ৩০ এপ্রিল ও ১ মে সেমিফাইনালের প্রথম লেগ এবং ৭–৮ মে দ্বিতীয় লেগের লড়াই অনুষ্ঠিত হবে। পরবর্তীতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ১ জুন হবে ইউসিএল ফাইনাল।

- Advertisement -islamibank

উল্লেখ্য, বড় দলগুলোর মধ্যে এবার শেষ আটে যেতে পারেনি কেবল গত আসরের ফাইনালিস্ট ইন্টার মিলান। ইতালিয়ান ক্লাবটি শেষ ষোলোতে হেরেছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে। গত বুধবার পেনাল্টি শ্যুটআউটে বিদায় নিশ্চিত হয় ইন্টারের। এবারের শেষ আটে নেই কোনো ইতালিয়ান ক্লাব। শেষ আটের টিকিট পাওয়া প্রত্যেকেই ইউরোপের শীর্ষ পাঁচ লিগে খেলে থাকে।

এরই মধ্য দিয়ে ইউসিএল কোয়ার্টার ফাইনালে ৮ দল নিশ্চিত হয়েছে। যার মধ্যে ৭টিই ইউরোপের শীর্ষ তিন লিগের অন্তর্ভুক্ত। এই ৮ দলের মধ্যে সবচেয়ে বেশি দল রয়েছে স্পেনের লা লিগা থেকে। অ্যাতলেটিকো মাদ্রিদের পাশাপাশি শেষ আটে জায়গা পেয়েছে দুই অভিজাত ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

জার্মানি ও ইংল্যান্ড থেকে দুইটি করে দল জায়গা করে নিয়েছে শেষ আটে। জার্মানি থেকে বায়ার্ন মিউনিখ ও ডর্টমুন্ড এবং ইংল্যান্ড থেকে আর্সেনাল ও বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি খেলবে শেষ আটে। আর ফ্রান্স থেকে পিএসজি কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাই করেছে। গত আসরের চ্যাম্পিয়ন্স লিগে দুই ইতালিয়ান ক্লাব সেমিতে থাকলেও, এবার তাদের খেলা শেষ হয়েছে রাউন্ড অব সিক্সটিনে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM