১০ টাইগার থাকছেন আইপিএলের নিলামে

চলতি মাসের ১৮ তারিখ হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। এরই মধ্যে আইপিএল কর্তৃপক্ষ ১২তম আসরের জন্য বিভিন্ন দেশের ১০০৩ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করেছেন। এদের মধ্যে ৭৪৬ জন ভারতীয় ক্রিকেটার ছাড়াও বিদেশি ক্রিকেটার আছেন ২৩২ জন। আর এতসব ক্রিকেটারের মধ্যে ১০ জন বাংলাদেশি ক্রিকেটারও আছেন এ নিলামে।

- Advertisement -

এর আগে, নিয়ম অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের পছন্দ ক্রিকেটার রেখে দিয়ে বাকিদের ছেড়ে দেওয়ার কাজটিও করে ফেলেছে। আটটি ফ্র্যাঞ্চাইজি এ নিলাম থেকে ৭০ জন ক্রিকেটার কিনতে পারবে।

- Advertisement -google news follower

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ৫৯ জন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার নিবন্ধন করেছেন। এরপর ৩৫ জন আছেন অস্ট্রেলিয়ার। ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। টেস্ট ক্রিকেটে নবাগত আফগানিস্তান থেকে আছেন ২৭ জন ক্রিকেটার।

শ্রীলঙ্কার আছেন ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, ১৪ জন ইংল্যান্ডের, ৫ জন জিম্বাবুয়ের এবং ১০ জন বাংলাদেশের। এছাড়া একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস আর যুক্তরাষ্ট্রের।

- Advertisement -islamibank

তবে বাংলাদেশের হয়ে কারা এ নিলামে থাকছেন তাদের নাম প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM