দুই সিটিতেই নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে: সিইসি

ভোটের মাঠে:

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনসহ ২৩১টি নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আউয়াল।

- Advertisement -

তিনি বলেন, কোনো অভিযোগ আমরা এখনও পাইনি। কেন্দ্রের বাইরে গোলাগুলি হয়েছে। তবে কেন্দ্রের ভেতরে ভোটে তা প্রভাবিত হয়নি।

- Advertisement -google news follower

শনিবার (৯ মার্চ) ভোটগ্রহণ শেষে বিকেলে আগারগাঁও নির্বাচন ভবনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পটুয়াখালী, বরগুনা, মুন্সীগঞ্জ, বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে পৌরসভা ও ইউনিয়ন পরিষদে সাধারণ এবং উপনির্বাচনের ভোটও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

- Advertisement -islamibank

কাজী হাবিবুল আউয়াল বলেন, প্রত্যেক প্রার্থীই কম বেশি শক্তি প্রয়োগ করেছে। ভোটকেন্দ্রে যাওয়ার ক্ষেত্রে বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। যারা এই কাজটি করেছে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আমরা বলেছিলাম যাকে পাওয়া যায় তাকেই যেন গ্রেপ্তার করা হয়।

পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। পরে কোনো অভিযোগ পাইনি। এ পর্যন্ত ১৮টি অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেছে। এসব ঘটনায় ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, কুমিল্লায় বিকেল ৩টা পর্যন্ত ৩৫ শতাংশ এবং ময়মনসিংহ বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ৪৯ শতাংশ ভোট পড়েছে। কয়েকটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং কয়েকটিতে ব্যালটে ভোট গ্রহণ করা হয়।

ময়মনসিংহ ও কুমিল্লা সিটির বাইরে তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন, পৌরসভার শূন্য পদে উপনির্বাচন ১৫টি, ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ১৩টি, ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপনির্বাচন ১৯০টি, জেলা পরিষদে শূন্যপদে সাতটি উপনির্বাচনে লড়েন প্রার্থীরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM