সুপ্রিম কোর্ট বারের ভোট গণনাকে কেন্দ্র করে সংঘর্ষ

অনলাইন ডেস্ক

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে দুদিনের ভোট শান্তিপূর্ণ হলেও ভোট গণনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভোরে বহিরাগতরা হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে। এরআগে রাতভর গোনা হয়নি একটিও ভোট।

- Advertisement -

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২৫) নির্বাচনে দুদিনের ভোটগ্রহণ বৃহস্পতিবার (৭ মার্চ) শেষ হয়। পরে রাত ১০টার পর ভোট গণনা শুরু হওয়ার কথা থাকলেও তা হতে দেয়নি বহিরাগতরা।

- Advertisement -google news follower

এর আগে বৃহস্পতিবার বিকেলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়। গত বুধবার থেকে পরপর দুদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। বৃহস্পতিবার শেষদিকে আরো ১৫ মিনিট বাড়ানো হয় সময়।

এবার ১৪টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। ভোটার ৭ হাজার ৮৮৩ জন।

- Advertisement -islamibank

এবারের নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আর সম্পাদক পদে লড়ছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন আবু সাঈদ সাগর, আর সম্পাদক পদে ভোট করছেন ব্যারিস্টার শাহ মঞ্জুরুল হক।

এর বাইরেও যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশের স্ত্রী নাহিদ সুলতানা যুথী স্বতন্ত্র হিসেবে সম্পাদক পদে লড়ছেন। আর প্রবীণ আইনজীবী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান লড়ছেন সভাপতি পদে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM