বাল্ক এলপিজি সরবরাহ পুনরায় চালুর আহ্বান চেম্বার সভাপতির

এলপিজির কৃত্রিম সংকট লাঘব, ব্যবসায়ীদের জন্য সমান সুযোগ সৃষ্টি ও ভোক্তা অধিকার রক্ষার লক্ষ্যে নতুন করে বাল্ক এলপিজি সরবরাহ চালু করার জন্য ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী, প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং সংশ্লিষ্ট দপ্তরসমূহকে আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

- Advertisement -

বুধবার (৫ ডিসেম্বর) এক চিঠির মাধ্যমে তিনি এ আহ্বান জানান। ১২ নভেম্বর থেকে এলপিজি অপারেটর্স এসোসিয়েশন অব বাংলাদেশ (এলওএবি) বটলিং প্ল্যান্টসমূহে বাল্ক এলপিজি সরবরাহ বন্ধ করার প্রেক্ষিতে জরুরি চিঠির মাধ্যমে সৃষ্ট সংকট লাঘবে দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য তিনি অনুরোধ জানান।

- Advertisement -google news follower

চিঠিতে চেম্বার সভাপতি উল্লেখ করেন, এলপিজি অপারেটর্স এসোসিয়েশনের এলপিজি সরবরাহ বন্ধের সিদ্ধান্তে দেশের বাজারে বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে। সৃষ্ট কৃত্রিম সংকটের ফলশ্রুতিতে জনদুর্ভোগের পাশাপাশি ভোক্তা অধিকারও লঙ্ঘিত হচ্ছে। এসোসিয়েশনের নামে হঠাৎ এমন একতরফা সিদ্ধান্তের মাধ্যমে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে মুষ্ঠিমেয় কিছু ব্যবসায়ী মনোপলি ব্যবসা পরিচালনার পাঁয়তারা করছে কি-না তা খতিয়ে দেখা প্রয়োজন।

তিনি উল্লেখ করেন, অনৈতিক কর্মকাণ্ড অনতিবিলম্বে দূর করে সকল স্তরের ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনার সমান সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে বাল্ক এলপিজি সরবরাহ পুনরায় চালু করা বিশেষ জরুরি হয়ে পড়েছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM