চট্টগ্রামের ওয়াসিকা-নজরুল ইসলাম প্রতিমন্ত্রী হচ্ছেন

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা চতুর্থ মেয়াদে যে মন্ত্রিসভা গঠন করেছে তার আকার বাড়ছে। নতুন করে মন্ত্রিসভায় যুক্ত হতে যারা ডাক পেয়েছেন তারা আজ শপথ গ্রহণ করবেন। নতুন করে শপথের ডাক পেয়েছেন চট্টগ্রামের ওয়াসিকা আয়শা খান এমপি ও আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি।

- Advertisement -

গতকাল বৃহস্পতিবার রাত ১০টায় মন্ত্রী পরিষদ সচিব মো. মাহবুব হোসেন ফোন করে আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের দুই প্রতিমন্ত্রী সহ মোট ৭ প্রতিমন্ত্রীকে শপথ গ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন। নতুন বর্ধিত এই মন্ত্রিসভায় বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খানকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এবং আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে আজকে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

- Advertisement -google news follower

এই ব্যাপারে চন্দনাইশ আসন থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেন, আমাকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে শপথ (আজ শুক্রবার) গ্রহণের জন্য মন্ত্রী পরিষদ থেকে ফোন করা হয়েছে। এদিকে সংরক্ষিত নারী আসন থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খানকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার জন্য মন্ত্রী পরিষদ থেকে ফোন করা হয়েছে।

ওয়াসিকা আয়শা খান এমপি বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের সন্তান।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ১১ জানুয়ারি শপথ নেয় নতুন মন্ত্রিসভা। এতে অভিজ্ঞ ও নতুন মুখ নিয়ে ৩৭ জন সদস্য জায়গা পান।

সংসদে ৪৮ সংরক্ষিত নারী সদস্যের মনোনয়ন দিয়েছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর বিরোধী দল জাতীয় পার্টি দিয়েছিল দুজনকে। তাদের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সবশেষ গত বুধবার তাদের শপথ অনুষ্ঠিত হয়েছে।

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী বাদে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন। ৩৭ সদস্যের এই মন্ত্রিসভায় কোনো উপমন্ত্রী নেই।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM