নিষেধাজ্ঞা ও আর্থিক জরিমানা রোনালদোর

অনলাইন ডেস্ক

আগে খবর প্রকাশ পেয়েছিল দর্শকদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গির কারণে শাস্তি পেতে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও সিআরসেভেনের শাস্তি পাওয়া নিয়ে কিছুটা শঙ্কাও ছিল। কারণ এর আগে গত বছরের এপ্রিলে প্রায় একই ধরনের আচরণের জন্য সংবাদের শিরোনাম হয়েছিলেন তিনি।

- Advertisement -

যদিও সেবার শাস্তি থেকে বেঁচে যান সিআরসেভেন। কিন্তু এবার বাঁচাতে পারলেন না। এবার বড় শাস্তির মুখে পড়তে হলো তাকে। রয়টার্স জানিয়েছে, সৌদি ফুটবল ফেডারেশনের এথিকস কমিটি রোনালদোকে নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানা করেছে।

- Advertisement -google news follower

রোববার রাতে সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ৩-২ গোলের জয় পায় আল নাসর। সে ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। এতে ক্লাব ফুটবল ক্যারিয়ারের ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন রোনালদো। তবে এই মাইলফলক ছাপিয়ে পর্তুগিজ কিংবদন্তি আলোচনায় ছিলেন ভিন্ন কারণে।

ম্যাচ শেষে রোনালদোকে উদ্দেশ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেন আল শাবাবের সমর্থকরা। প্রথমে কানের পেছনে হাত দিয়ে স্লোগান শোনার ভঙ্গি করেন তিনি। এরপরই প্রতিপক্ষের সমর্থকদের উদ্দেশে বাজে একটি অঙ্গভঙ্গি করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

- Advertisement -islamibank

দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিও। এতে সমালোচনার মুখে পড়তে হয় তাকে। অশ্লীল সেই অঙ্গভঙ্গির কারণে সৌদি ফুটবল ফেডারেশনের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিনি- সৌদি গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়ে ছিল ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল।

গণমাধ্যমটি জানায় দৃষ্টিকটু এই আচরণের জন্য নিষেধাজ্ঞার পাশাপাাশি বড় অঙ্কের আর্থিক জরিমানাও হতে পারে রোনালদোর। অবশেষে সত্য হলে সেই তথ্য। এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে। সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটির এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই রোনালদো কিংবা তার ক্লাব আল নাসরের।

সৌদি গণমাধ্যম আর-রিয়াদিয়া জানিয়েছে, ওই দিনের ঘটনার ব্যাখ্যা চাওয়া হয় রোনালদোর কাছে। ব্যাখ্যায় সিআরসেভেন জানান, ইউরোপীয় ফুটবলে এটি সাধারণ ব্যাপার, তাই তিনি কোনো বাজে আচরণ করেননি। সব ক্লাব ও ফুটবলারদের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা রয়েছে বলেও ব্যাখ্যা জানান পর্তুগিজ তারকা।

তবে তার ব্যাখ্যা সন্তুষ্ট হয়নি এথিকস কমিটি। সৌদি প্রো লিগে এক ম্যাচ খেলতে পারবেন না তিনি। আর জরিমানা ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর আল শাবাককে দিতে হবে ২০ হাজার রিয়াল।

বৃহস্পতিবার সৌদি প্রো লিগে ম্যাচ রয়েছে আল নাসরের। আল হাজেমের বিপক্ষে সেই ম্যাচে স্কোয়াডেও ছিলেন তিনি। কিন্তু এই শাস্তি পাওয়ার পর ম্যাচটি আর খেলার সুযোগ নেই রোনালদোর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM