আজ মিরপুরে সাকিব-তামিমের ফাইনালে যাওয়ার লড়াই

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে আকর্ষণীয় লড়াই হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্বের যে কোনো প্রান্তেই খেলা হোক না কেন চিরবৈরী দুই দেশ মুখোমুখি হলে গ্যালারি এবং মাঠে তুমুল উত্তেজনা থাকে।

- Advertisement -

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও দেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবালকে ঘিরে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) বয়ে যাচ্ছে উত্তেজনার ঝড়। দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ মিরপুরে মুখোমুখি দুই তারকার দুই দল রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল।

- Advertisement -google news follower

সোশ্যাল মিডিয়ায় ভক্তদের মাতামাতি দেখে মনে হচ্ছে, এ ম্যাচের উত্তেজনা ‘ভারত-পাকিস্তান’ ম্যাচের চেয়ে কোনো অংশে কম নয়! বিপিএলের সবচেয়ে আকর্ষণীয় এই ম্যাচ ঘিরে মিরপুরের গ্যালারি আজ থাকবে দুই ভাগে বিভক্ত।
দুই তারকা দ্বৈরথ চলছে শেষ বিশ্বকাপ থেকে। অবশ্য সাকিব-তামিমের নিজেদের মধ্যে যতটা না বিরোধ তাদের বেশি ভক্তদের মধ্যে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঝেমধ্যেই দুই ক্রিকেটারের ভক্তরা মুখোমুখি হন।

নানা রকম তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে এক পক্ষ আরেক পক্ষকে নাজেহাল করার চেষ্টা করে!

- Advertisement -islamibank

বিশ্বের অনেক দেশেই সেরা দুই তারকার মধ্যে মনোমালিন্য হয়! পার্শ্ববর্তী দেশ ভারতের দুই তারকা বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে অনেক দিন কথা না হওয়ার খবরও মিডিয়ায় এসেছে। কিন্তু দুই তারকাকে ঘিরে পুরো দেশের ক্রিকেট ভক্তদের বিভক্ত হওয়ার কথা শোনা যায়নি। অথচ বাংলাদেশের তরুণ প্রজন্মের ক্রিকেট ভক্তদের মধ্যে সাকিব-তামিমকে ঘিরে রীতিমতো যুদ্ধ যুদ্ধ ভাব।

অবশ্য দুই তারকা নিজেরাও কেউ কারও থেকে কম যান না! রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল মুখোমুখি হলে দুই তারকাও যে স্নায়ু চাপে ভোগেন তা গ্রুপ পর্বের শেষ ম্যাচেই দেখা গেছে।

দারুণ ছন্দে থাকা তামিম কি না সাকিব বোলিংয়ে আসার পর প্রথম বলেই ক্যাচ তুলে দেন। নিজের প্রথম বলেই ড্যাসিং ওপেনারকে আউট করে সাকিব এনার্জেটিক স্টাইলে সেলিব্রেশন করেন। তারপর সাকিব আউট হওয়ার পর সেই একই স্টাইলে ভেংচি কেটে উদযাপন করেন তামিম! দুই তারকার এ স্নায়ুর লড়াই যেন রাইডার্স ও ফরচুনের ম্যাচটির উত্তেজনা বাড়িয়ে দিয়েছে।
দুই দলের জন্যই আজকের ম্যাচটি ফাইনালে ওঠার সুযোগ। শীর্ষ থেকে গ্রুপ পর্ব নিশ্চিত করায় প্রথম কোয়ালিফায়ার খেলেছে রাইডার্স।

কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিরুদ্ধে হেরে যায়। আজ উত্তরাঞ্চলের দলটির সামনে আরেকটি সুযোগ। আগের ম্যাচে ভিক্টোরিয়ান্সের বিরুদ্ধে ১৮৫ রানের বিশাল স্কোর গড়েও হারতে হয় রংপুরকে। একমাত্র সাকিব ছাড়া আর কেউ-ই বোলিংয়ে সুবিধা করতে পারেনি। তবে ব্যাটিংয়েও শুরুতে বিপদে পড়েছিল দলটি। মাত্র ২৭ রানেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান আউট হয়ে যায়। এরপর ব্লাক ক্যাপস তারকা জিমি নিশামের তান্ডবে বড় সংগ্রহ পেয়েছিল রাইডার্স। তবে মিরপুরের যে উইকেটে খেলা হয়েছে তা এতটাই চমৎকার ছিল যে, সহজেই জিতে যায় ভিক্টোরিয়ান্স। অবশ্য রংপুরের বোলিংও ছিল যাচ্ছেতাই! একমাত্র সাকিব ছাড়া আর কোনো বোলার সুবিধা করতে পারেনি।

প্রথম কোয়ালিফায়ারের ভুলত্রুটি শুধরে আজ দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নামছে রাইডার্স। ফাইনালে যাওয়ার জন্য মরিয়া হয়ে আছে দলটি। অলরাউন্ডারে ভরপুর রাইডার্স আজকের ম্যাচে ফরচুন বরিশালকে হারিয়ে ফাইনালে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী।

তামিমের দলও ফাইনালের টিকিট নিশ্চিত করতে বদ্ধপরিকর। দেশি-বিদেশি মিলিয়ে দারুণ এক দল ফরচুন বরিশাল। ব্যাট হাতে দারুণ ছন্দে ক্যাপ্টেন তামিম। সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম- যখন যে সুযোগ পাচ্ছেন নিজেকে উজাড় করে দিচ্ছেন। মোহাম্মদ সাইফুদ্দিন যোগ দেওয়ার পর শক্তিমত্তা অনেক বেড়ে গেছে।

ক্যারিবীয় তারকা কাইল মায়ার্স তো প্রথম ম্যাচ থেকেই দলটির প্রাণ ভোমরা হয়ে গেছেন। এরপর প্রোটিয়া তারকা কিলার খ্যাত মিলার আসায় ব্যাটিংয়ে গভীরতা আরও বেড়ে গেছে। যদিও এলিমিনেটরে চট্টগ্রামে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে সুবিধা করতে পারেনি। তবে রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে মিলারের ব্যাটের দিকে তাকিয়ে ফরচুন ভক্তরা। এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সহজে হারালেও কোয়ালিফায়ারে রংপুর রাইডার্স যে কঠিন চ্যালেঞ্জ নিয়ে হাজির- তা তো বলার অপেক্ষা রাখে না। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারিতে আজ নীল ও লাল ঢেউ আঁছড়ে পড়বে! শেষ পর্যন্ত কে পেয়ে যাবে ফাইনালের টিকিট- সাকিব আল হাসানের রংপুর রাইডার্স, নাকি তামিম ইকবালের ফরচুন বরিশাল। এ জন্য অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েক ঘণ্টা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM