সাতকানিয়ায় ইটভাটায় অভিযান, জরিমানা ও দুইজনের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকার ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে।

- Advertisement -

শনিবার (২৪ ফেব্রুয়ারি) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের অভিযোগের ভিত্তিতে নিষিদ্ধ স্থানে ইটভাটা স্থাপন ও ইট পোড়ানোর অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর আওতায় এসএবি ইটভাটার ম্যনেজার কিরণ সিকদারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

অপর অভিযানে লাইসেন্সব্যতীত ইটভাটা স্থাপনের অপরাধে একই আইনের আওতায় এলএবি ইটভাটার ম্যানেজার মোঃ জহির, এইচএবি ইটভাটা ম্যানেজার ফজলুল কাদেরকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

- Advertisement -islamibank

মোবাইল কোর্টে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নুর হোসেন সজীব, সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ুন কার্ণায়েন, থানা পুলিশের এসআই ছালামত এবং উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী দৈনিক আজাদীকে বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর আওতায় এক লাখ টাকা জরিমানা ও দুইজনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের চট্টগ্রাম জেলা কারাগারে প্রেরণের নিমিত্ত সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া অবৈধ ইটভাটাগুলির চুল্লিতে ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি দিয়ে ইট পোড়ানো বন্ধ করা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM