কালোবাজারে টিকিট বিক্রির অভিযোগে রেলওয়ের বুকিং সহকারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে রেলের টিকিট কালোবাজারে বিক্রির অভিযোগে সাথী আক্তার (৩৩) নামে রেল কাউন্টারের এক বুকিং সহকারীকে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। গত মঙ্গলবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

- Advertisement -

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ে পুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, রাজধানীর বিমানবন্দর এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রেলওয়ে পুলিশের ঢাকা জেলার একটি দল অভিযান চালিয়ে কালোবাজারির অভিযোগে ক্যান্টনমেন্ট রেলস্টেশনের বুকিং সহকারী সাথী আক্তারকে গ্রেপ্তার করা হয়।

সাথী নিজের আইডি দিয়ে টিকিট কেটে কালোবাজারে বিক্রি করতেন উল্লেখ করে এসপি আনোয়ার আরও বলেন, গ্রেপ্তার সাথী প্রতিদিন স্টেশনে ডিউটিতে আসার নিজের বুকিং আইডি দিয়ে বিভিন্ন তারিখের নানা গন্তব্যের ট্রেনের টিকিট কাটতেন। এরপর ডিউটি শেষে কেটে রাখা টিকিটগুলো কৌশলে লুকিয়ে স্টেশন ত্যাগ করতেন। পরবর্তীকালে টিকিটগুলো তার চক্রের কালোবাজারিদের কাছে সুবিধাজনক স্থানে গিয়ে হস্তান্তর করে বিনিময়ে লভ্যাংশের টাকা বুঝে নিতেন।

- Advertisement -islamibank

রেলওয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, এই কাজে সাথী নিজের টাকা ইনভেস্ট করতেন। এ ছাড়া টিকিট কালোবাজারি ও দালালদের সরবরাহকৃত সাধারণ মানুষের জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর এবং নিজের বুকিং আইডি ব্যবহার করতেন। লেনদেনের গোপনীয়তা রক্ষায় দালালদের সঙ্গে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে যোগাযোগ করতেন। গভীর রাতে বিমানবন্দর এলাকায় টিকিট ও অর্থের লেনদেন করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। গ্রেপ্তার এই রেলওয়ে কর্মীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM