ইমরান খানের পিটিআই নেতাকে গুলি করে হত্যা

ভিনদেশ ডেস্ক :

পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে।

- Advertisement -

গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডিতে সিটি পুলিশ অফিসারের (সিপিও) কার্যালয়ের সামনে সিভিল লাইন্স এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই পিটিআই নেতার নাম চৌধুরী মুহাম্মদ আদনান। খবর দ্য ডনের।

- Advertisement -google news follower

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, নিহত চৌধুরী মুহাম্মদ আদনান এবারের নির্বাচনে জাতীয় পরিষদের রাওয়ালপিন্ডির এনএ–৫৭ আসন এবং পাঞ্জাব প্রাদেশিক পরিষদের পিপি–১৯ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

তবে তিনি জয়ী হতে পারেননি। আসনটিতে জিতেছেন নওয়াজ শরীফের দল পিএমএল-এন’র দানিয়াল চৌধুরী।

- Advertisement -islamibank

এর আগে ২০১৮ সালে পিটিআইয়ের সমর্থনে চৌধুরী মুহাম্মদ আদনান পাঞ্জাব প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এ ছাড়া ২০১৮-২০ সময়কালে তিনি রাজস্ব বিষয়ক সংসদীয় সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন বলে প্রতিবেদনে বলা হয়।

রাওয়ালপিন্ডি পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে- ব্যক্তিগত শত্রুতা থেকে চৌধুরী আদনানকে হত্যা করা হয়েছে। তবে পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হবে।

রাওয়ালপিন্ডি সিটি পুলিশ অফিসার (সিপিও) সৈয়দ খালিদ হামদানি পোতোহারের পুলিশ সুপারকে অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন বলে আরেক বিবৃতিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, পাকিস্তানে নির্বাচন-পরবর্তী সহিংসতায় আদনানের আগে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের আরও দুই কর্মী নিহত হয়েছেন।

গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ভোট কারচুপির অভিযোগে খাইবার পাখতুনখাওয়ার শিঙলা এলাকায় পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভের সময় পুলিশ গুলি চালায়। এতে দলটির দুই কর্মী নিহত হন। এ ছাড়া গুলিতে আহত হন আরও ১২ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM