বিএনপির রাজনীতি আর কখনো সচল হবেনা: পররাষ্ট্র মন্ত্রী

রাজনীতি ডেস্ক :

নেতৃত্বের পরিবর্তন ছাড়া বিএনপি আর কখনো সচল হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ। চট্টগ্রামের বোয়ালখালীতে প্রয়াত আওয়ামী লীগ নেতা মোসলেম উদ্দিন আহমেদের স্মরণ সভায় এই মন্তব্য করেন তিনি।

- Advertisement -

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে স্থানীয় সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বসে যাওয়া পুরাতন গাড়ির মতো বিএনপিকে দেশি-বিদেশি অনেকে ঠেলেও স্টার্ট দিতে পারেনি।

- Advertisement -google news follower

বিএনপির এই পুরাতন গাড়ি স্টার্ট দিতে হলে ব্যাটারি চেঞ্জ করতে হবে। কিন্তু তাদের ড্যাম্প হয়ে যাওয়া ব্যাটারিও থাকে লন্ডনে।

“এই ব্যাটারি ফেলে না দিলে বিএনপির রাজনীতির গাড়ি আর কখনো স্টার্ট হবে না। বিএনপিকে অনুরোধ জানাব, নেতৃত্বের পরিবর্তন ছাড়া আপনাদের এই দল এবং রাজনীতি আর কখনো সচল হবে না।“

- Advertisement -islamibank

বিএনপিকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, আপনারা লিফলেট বিতরণ করেন, পেট্রোল, বোমা বিতরণ করবেন না। সেটা করলে ‍উচিত শিক্ষা দেওয়া হবে।

প্রয়াত সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ একজন কর্মী থেকে নেতা হয়ে উঠা মানুষ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “মিছিলের কর্মী থেকে তিনি নেতৃত্বের আসনে আসীন হয়েছিলেন।

একজন কর্মী কিভাবে নেতা হতে পারেন সেটির উদাহরণ তিনি। আজকের নতুন প্রজন্ম যাদের ৩০ বছর বয়স, তারা জানেনা বিরোধী দল কী, বিরোধী দলে থাকলে যন্ত্রণা কী, সেটি অনেকে বুঝতে পারে না।

“সমস্ত প্রতিকূলতাকে উপড়ে ফেলে মোছলেম উদ্দিনের মতো যারা জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ডকে এগিয়ে নিয়ে গেছেন আজকে ধীরে ধীরে তাদের অনেকে প্রয়াত হয়েছেন।

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজার সঞ্চালনায় স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য মো. আবদুচ ছালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের সুজন প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM