পটিয়ায় ৩ বেকারি ও দুই মিষ্টির দোকানকে জরিমানা

অনলাইন ডেস্ক

পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিত করতে চট্টগ্রামের পটিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

- Advertisement -

আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার পৌর সদরের বিওসি রোড, জমিরিয়া মাদ্রাসা সড়ক, মুন্সেফ বাজার ও কলেজ রোড এলাকায় পরিচালিত এ অভিযানে তিনটি বেকারি ও দুটি মিষ্টির দোকানীকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়াই খাদ্যপণ্য তৈরি, বিক্রয়, বিতরণ, প্রদর্শন ও বাজারজাতের অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন ভূঞা জনী।

এ অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভাগীয় চট্টগ্রাম অফিসের কর্মকর্তা নুরে আলম, মো. ফিরোজ ও সাগর কর্মকার এবং ইউএনও অফিসের প্রিয়তোষ সরকার, রাশেদুল হক উপস্থিত ছিলেন। তাছাড়া পটিয়া থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমান আদালতকে সার্বিক সহযোগিতা করেন।

- Advertisement -islamibank

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন ভূঞা জনী জানান, বিএসটিআইয়ের সিএম লাইসেন্স ছাড়া বেকারী ও মিষ্টান্ন পণ্য উৎপাদন করে বিক্রয় করার অপরাধে পটিয়া জমিরিয়া মাদ্রাসা সংলগ্ন খাঁন বেকারীকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়।

রেল স্টেশন সংলগ্ন বিওসি রোডে এন.আর. গোল্ডেন বেকারি বিএসটিআই আইন ২০১৮ এর ২৭ ধারা মোতাবেক ২৫ হাজার টাকা এবং মুন্সেফ বাজার এলাকায় পিওর লাইফ বেকারী এন্ড সুইটসকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে কলেজ রোডের আর্দশ মিষ্টি ভান্ডার ও চন্দ মিষ্টি ভান্ডারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠান গুলোকে দ্রুত বিএসটিআইয়ের সিএম লাইসেন্স এবং মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM