হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যুক্তরাষ্ট্রের ৫ সেনার মৃত্যু

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচ নৌসেনা নিহত হয়েছেন। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

প্রতিবেদনে বলে হয়, সান ডিয়াগোর বাইরে প্রত্যন্ত এলাকায় শীত ঝড়ের কবলে পড়ে ইউএস মেরিন কার্পোস এর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যায়।

- Advertisement -google news follower

ইউএস মেরিন ক্রপস জানিয়েছে, সিএইচ-৫৩ই সুপার স্ট্যালিয়ন হেলিকপ্টারটি ক্যালিফোর্নিয়ার মিরামারে মেরিন ক্রপস এয়ার স্টেশন অভিমুখে রওনা হয়েছিল। পরে এটি সান ডিয়াগোর পূর্বে একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটি বিধ্বস্ত হলেও এখনও সব সেনার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

- Advertisement -islamibank

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সেনা নিহতের ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতি দিয়েছেন। তিনি বলেন, আমি নিহতদের পরিবার, স্কোয়াড্রন এবং মেরিন ক্রপসের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমাদের পাঁচজন সেনা হারানোয় আমি দুঃখ প্রকাশ করছি।

যুদ্ধবিমানটি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত গুনসান বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে।

একপর্যায়ে জিকডো দ্বীপের কাছে গিয়ে সাগরে বিধ্বস্ত হয়। দুর্ঘটনার আগেই পাইলট জরুরি বহিঃগমনের মাধ্যমে বের হতে সক্ষম হন। পরে দক্ষিণ কোরিয়ার কোস্ট গার্ডের সদস্যরা তাকে উদ্ধার করেন।

নিহত সেনাসদস্যদের নাম এখনো প্রকাশ করা হয়নি। হেলিকপ্টারটি ঠিক কি কারণে বিধ্বস্ত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM