শেখ হাসিনাকে শুভেচ্ছা জা‌নি‌য়ে‌ লেখা চিঠিতে যা বললেন ঋষি সুনাক

পঞ্চমবারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে শুভেচ্ছা জা‌নি‌য়ে‌ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স‌ঙ্গে কাজ করার অভিপ্রায় ব্যক্ত ক‌রে‌ছেন তি‌নি।

- Advertisement -

বুধব‌ার (৭ ফেব্রুয়া‌রি) সরকারপ্রধান‌কে ব্রিটিশ প্রধানমন্ত্রীর শু‌ভেচ্ছা বার্তার বিষ‌য়টি পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানানো হয়েছে।

- Advertisement -google news follower

শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নতির প্রশংসা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। পাশাপাশি দুই দেশের মধ্যে অর্থনৈতিক ও নিরাপত্তা অংশীদারিত্ব এবং বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে সহযোগিতা জোরদারের অঙ্গীকার ব্যক্ত করেন।

ঋষি সুনাক শু‌ভেচ্ছা বার্তায় উল্লেখ করেন যে, দুই দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দুই দেশের জনগণের নিবিড় সংযোগের মাধ্যমে আরও শক্তিশালী হয়েছে।

- Advertisement -islamibank

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, কমনওয়েলথ পরিবারের সদস্য হিসেবে বাংলাদেশ কমনওয়েলথের মূল্যবোধগুলো আরও এগিয়ে নিয়ে যাবে এবং দুই দেশের অভিবাসন সংক্রান্ত সহযোগিতা সম্প্রসারিত হবে।

বাংলাদেশ-যুক্তরাজ্যের মধ্যকার গুরুত্বপূর্ণ এবং ঐতিহাসিক এ সম্পর্ককে ভবিষ্যতে আরও দৃঢ় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন ঋষি সুনাক।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM