এমবিবিএস ভর্তি পরীক্ষা উপলক্ষে সিএমপি’র ট্রাফিক নিদের্শনা

আগামী ৯ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ক্যাম্পাস, চট্টগ্রাম কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হবে।

- Advertisement -

উল্লেখিত কেন্দ্রসমূহে পরীক্ষা চলাকালীন সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে ঐদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত নগরীর গুরুত্বপূর্ণ সড়কমুখী রাস্তায় রোড ব্যারিয়ার স্থাপনের মাধ্যমে সকল ধরণের যানবাহন চলাচল সাময়িকভাবে নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -google news follower

সড়কগুলো হচ্ছে-নগরীর অলি খাঁ মসজিদ মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) সড়ক, চকবাজার কেয়ারীর মোড় থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, গণি বেকারী থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, প্যারেড গ্রাউন্ড উত্তর-পূর্ব কর্ণার থেকে কেয়ারী সড়ক ও প্রবর্তক মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) সড়ক।

পরীক্ষার্থী পরিবাহী যানবাহনসমূহ পরীক্ষার্থীদের কেন্দ্রভিত্তিক সুবিধাজনক স্থান বিশেষ করে গণিবেকারী, কেয়ারী মোড়, প্যারেড গ্রাউন্ডের উত্তর-পূর্ব কর্ণার, অলি খাঁ মসজিদ মোড় ও প্রবর্তক মোড়সমূহকে ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করবে। আজ ৭ ফেব্রুয়ারি বুধবার চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে নির্দেশনাসমূহ জারী করা হয়। নির্দেশনাগুলো অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

- Advertisement -islamibank

উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা, চিকিৎসক, পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, রোগী পরিবাহী এ্যাম্বুলেন্স ও জরুরী রোগী পরিবাহী অন্যান্য যানবাহন অত্র ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার আওতামুক্ত থাকবে। অন্যান্য যানবাহনের ক্ষেত্রে পরীক্ষা কেন্দ্রসমূহের সম্মুখ রাস্তা ও আশ-পাশের সড়ক এবং রোড ব্যারিয়ার স্থাপনকৃত পয়েন্টগুলো যথাসম্ভব এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেন তিনি।

এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও নিরবিচ্ছিন্নভাবে সম্পন্নের লক্ষ্যে সিএমপি’র ট্রাফিক বিভাগ নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM