ভারতের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে দিল্লি সফরে ড. হাছান মাহমুদ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে দিল্লি সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই তার প্রথম দ্বিপক্ষীয় সফর।

- Advertisement -

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাত ৮টা ৪৫ মিনিটে বিমানযোগে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি। আগামী ৯ ফেব্রুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

- Advertisement -google news follower

নাম প্রকাশে অনিচ্ছুক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ভারত সফরে সে দেশের পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও সিকিউরিটি অ্যাডভাইজারের সঙ্গে দেখা হওয়ার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রীর।

- Advertisement -islamibank

এই সফরে উভয় দেশ তাদের দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতি যে উচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দেয় তা প্রতিফলিত হবে বলে মনে করছে দিল্লি।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, সফরে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্কের বিস্তৃত ক্ষেত্রে অগ্রগতি পর্যালোচনা করবেন।

পাশাপাশি ভবিষ্যতের এজেন্ডা নির্ধারণ করবেন। তারা অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট আঞ্চলিক এবং বহুপাক্ষিক বিষয়েও মতবিনিময় করবেন।

এর আগে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর নতুন পররাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে উল্লেখ করেন, তিনি ভারত ও বাংলাদেশ মৈত্রী (বন্ধুত্ব) আরও গভীর করতে একসঙ্গে কাজ করার জন্য উন্মুখ। হাছান মাহমুদকে সুবিধাজনক সময়ে ভারত সফরের আমন্ত্রণ জানান তিনি।

এরপর পররাষ্ট্রমন্ত্রী জানান, ভারতে প্রথম দ্বিপাক্ষিক সফর করবেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM