‘কুচক্রিমহল বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চালাচ্ছে’

তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে ঢাকার টঙ্গীতে মাওলানা সা’দ আহমদ কান্ধলভীর অনুসারীরা যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে সেদিকে নজর দিতে সরকার এবং প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। শনিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -

বিবৃতিতে হেফাজত আমির বলেন, মাওলানা সাদ-এর অনুসারীরা আজ (শনিবার) সকাল থেকে টঙ্গীর মাঠ দখল করার জন্য ষড়যন্ত্র করছে। এছাড়া টঙ্গীর মাঠে হামলা করে বেশ কয়েকজন সাথীকে আহত করেছে। এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান হেফাজতে ইসলামের আমির।

- Advertisement -google news follower

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এ ধরনের অন্যায় ও ষড়যন্ত্র যদি বন্ধ করা না হয়, তাহলে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবো। তারা যে ষড়যন্ত্রকারী ইতোমধ্যে বিষয়টি সবার কাছে পরিষ্কার হয়ে গেছে। সম্মিলিত উলামায়ে কেরাম মাওলানা সাদের অনুসরণ বৈধ নয় বলে ফতোয়া দেওয়ার পরও কিছু চিহ্নিত কুচক্রিমহল বিশ্ব ইজতেমা বানচালের পাঁয়তারা চালাচ্ছে। তাদের ষড়যন্ত্র বন্ধ করা এবং টঙ্গী মাঠে আইনশৃঙ্খলা রক্ষা করতে সরকার এবং প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানান।

উল্লেখ্য, টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে শনিবার সকালে মাওলানা সা’দ আহমদ কান্ধলভী ও মাওলানা যোবায়ের আহমেদপন্থীদের মধ্যে ৫ দিনের জোড় ইজতেমা অনুষ্ঠানকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে মাওলানা সা’দপন্থী মুন্সিগঞ্জের মিরকীপাড়া গ্রামের ইসমাইল মণ্ডল (৭০) নামে এক মুসল্লির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

জয়নিউজ/আবু তালেব/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM