১৫ ফেব্রুয়ারি থেকে আন্তর্জাতিক শিল্প ও বাণিজ্য মেলা শুরু

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে দেশের বৃহত্তম চট্টগ্রাম আন্তর্জাতিক শিল্প ও বাণিজ্য মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

- Advertisement -

১৯৯৩ সাল থেকে শুরু হওয়া এই বাণিজ্য মেলার এবার ৩১তম আসর বসছে। বরাবরের মতো এবারও নগরীর পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী এই বাণিজ্য আসর বসছে। এতে বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড, চীন এবং তুরস্কসহ নানা দেশের পণ্য সম্ভার নিয়ে ব্যবসায়ীরা যোগ দেবেন বলে জানানো হয়েছে।

- Advertisement -google news follower

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। উদ্বোধক হিসেবে থাকবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি। বিশেষ অতিথি থাকবেন এম এ লতিফ এমপি। গেস্ট অব অনার থাকবেন এফবিসিসিআই প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

সুষ্ঠু এবং সুন্দরভাবে মেলা অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে বলে উল্লেখ করে চট্টগ্রাম চেম্বার সেক্রেটারি ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারুক বলেছেন, মেলা অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় এবং রেলওয়ের প্রয়োজনীয় অনুমোদনের পর মেলার স্টল, প্যাভেলিয়নসহ নান্দনিকতায় ভরা অবকাঠামোগত নির্মাণ কাজ শুরু হয়েছে।

- Advertisement -islamibank

শীতের বিদায়কালে অনুষ্ঠেয় বাণিজ্য মেলাকে নগরবাসীর মিলনমেলায় পরিণত করার জন্য বরাবরের মতো এবারও নানা আয়োজন যুক্ত হবে বলেও চেম্বার সেক্রেটারি জানিয়েছেন। তিনি বলেন, দেশীয় পণ্যের প্রদর্শন, বিপণন, রপ্তানি বৃদ্ধি, শিল্পায়ন এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে মাসব্যাপী এই মেলা বড় ধরনের ইতিবাচক প্রভাব ফেলে বলেও তিনি উল্লেখ করেন।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM