আমি প্রোডাক্ট অব শেখ হাসিনা: সুমন

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, আমি নতুন মানুষ, ফেসবুকে কথা বলি।

- Advertisement -

মাননীয় প্রধানমন্ত্রীও বলেছেন- তুমিতো ফেসবুকের এমপি। আমাকে আপনারা ফেসবুকের এমপি বলেন। এটাও কিন্তু নেত্রীর কারণেই, সজীব ওয়াজেদ জয়ের কারণে এবং জুনাইদ আহমেদ পলকের কারণে।

- Advertisement -google news follower

আমি যদি প্রোডাক্ট অব ফেসবুক হই, আসলে আমি প্রোডাক্ট অব শেখ হাসিনা। কারণ উনি যদি ডিজিটালাইজড না করতেন, তাহলে আমি ৫ মিলিয়ন, ৮ মিলিয়ন ফলোয়ার নিয়ে বিপ্লব ঘটাইতে পারতাম না।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জের চুনারুঘাটের ডিসিপি উচ্চ বিদ্যালয় মাঠে তারুণ্যের সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

- Advertisement -islamibank

ব্যারিস্টার সুমন বলেন, আজ শুধু সুমন ভাই বললে হবে না, পলক ভাই বলতে হবে। পলক ভাই আজ চুনারুঘাট-মাধবপুরের তরুণদের জন্য ডিজিটাল সেন্টার স্থাপনের ঘোষণা দেবেন।

তাই পলক ভাইয়ের স্লোগান দিতে হবে। আমার রাজনীতির অভিভাবক জেলা আওয়ামী লীগ সভাপতি হবিগঞ্জ-৩ আসনের এমপি মো. আবু জাহিরের স্লোগান দিতে, না হলে কোথায় কীভাবে কী উন্নয়ন কাজ করতে হবে তা জানতে পারব না।

তিনি আরও বলেন, সংসদ সদস্য হওয়ার পর থেকে এ অনুষ্ঠানটি আয়োজনসহ এখন পর্যন্ত সাড়ে ২৭ লাখ টাকা খরচ করেছি, কিন্তু সরকারি বরাদ্দের ১১০০ কম্বল ছাড়া কিছুই পাইনি।

ব্যারিস্টারির ইনকাম দিয়ে এখনো চলছি। তবে এখন সংসদ সদস্য হওয়ায় লাভ হয়েছে। আগে কোনো মক্কেল আসলে ব্যারিস্টার বলে ৫০ হাজার দিত, এখন এমপি বলে দেয় ১ লাখ।

সমাবেশে প্রধান অতিথি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সচেতনতা বৃদ্ধির জন্য ডিজিটাল সেন্টার তৈরির জন্য আমরা ৪টি বিষয় নিয়ে গুরুত্ব দিয়ে কাজ করছি। এর মধ্যে উল্লেখযোগ্য শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সচেতনতা তৈরি করতে পারা।

আমরা প্রযুক্তিগত ব্যবহারের সক্ষমতা তৈরি করতে চাই। যেন সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার ও অপরাধ যা হচ্ছে তা প্রতিরোধ করতে পারি। সাইবার অ্যাক্ট আইনের বাস্তবায়ন করতে পারি। বিভিন্ন দেশের সাথে সাইবার অ্যাক্ট নিয়ে কাজ করছি।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. আবু জাহির ও হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ময়েজ উদ্দিন শরীফ।

এছাড়াও উপস্থিত ছিলেন ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির, তৌহিদ আফ্রিদি, গায়ক তাসরিফ খান, ভিডিও ব্লগার সোলায়মান সুখন এবং সাংবাদিক ফারাবি হাফিজ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM