ভোটটা অন্য কেউ দিয়ে গেলে

ভোটের দিন কোনো ভোটার যদি কেন্দ্রে গিয়ে দেখেন কেউ তার ভোটটা দিয়ে গেছে, তাহলে ওই ভোটারকে হতাশ না হওয়ার পরামর্শ দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

- Advertisement -

শনিবার (১ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

কমিশনার রফিকুল বলেন, নির্বাচনের দিন গণমাধ্যমে দেখতে পাই, কোনো একজন ভোটার বলছেন, আমার ভোটটা দেওয়া হয়ে গেছে। অথচ এটা কোনোভাবেই হওয়ার কথা নয়। নির্বাচনি দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা ঠিকমতো দায়িত্ব পালন করলে একজনের ভোট আরেকজনের দেওয়ার কথা নয়। তারপরও এরকম ঘটনা ঘটে গেলে আইনে এর প্রতিকার রাখা আছে।

তিনি বলেন, কারও ভোট দেওয়া হয়ে গেলেও প্রকৃত ভোটারের ভোট দেওয়ার বিধান রাখা আছে নির্বাচনি আইনে। যদি প্রিজাইডিং অফিসার উপলব্ধি করেন, অভিযোগকারী নিজের ভোট নিজে দেননি, তিনি সত্যিকার অর্থে ভোটার এবং তার ভোটটা অন্য কেউ দিয়ে গেছে, জাস্ট অ্যালাউ হিম উইদাউট এনি কোয়েশ্চেন।

- Advertisement -islamibank

এটা করা হলে নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারবে না বলে তিনি মন্তব্য করেন।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM