যুব বিশ্বকাপ/সুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান-নেপাল

শেষ হয়ে গেছে ২০২৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম পর্বের খেলা। এবারের যুব বিশ্বকাপের ফরম্যাট অনুযায়ী, অংশগ্রহণকারী ১৬ দলের ১২টি দলই জায়গা পেয়েছে সুপার সিক্সে।

- Advertisement -

আর এ ১২ দলের মধ্যেই জায়গা নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। সেমিফাইনালে ওঠার লক্ষ্যে সামনের ম্যাচগুলোতে মাঠে নামবে টাইগার যুবারা, তবে কাজটিও মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য।

- Advertisement -google news follower

প্রতি গ্রুপে ৬টি করে দল নিয়ে দুইটি গ্রুপ করা হয়েছে, যেখানে বাংলাদেশ রয়েছে গ্রুপ ওয়ানে। প্রতিটি গ্রুপে ছয়টি করে দল থাকলে প্রতিটি দল সুপার সিক্সে দুইটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

গ্রুপ ওয়ানে থাকা বাংলাদেশ সুপার সিক্সে লড়বে পাকিস্তান ও নেপালের বিপক্ষে। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী দ্বিতীয় হয়ে আসা বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অপর গ্রুপের প্রথম ও তৃতীয় দলকে।

- Advertisement -islamibank

সুপার সিক্সে নেপালের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ জানুয়ারি। আর পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ৩ ফেব্রুয়ারি। ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ব্লুমফন্টেইন ও বেনোনিতে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM