মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশি শ্রমিক গ্রেপ্তার

মালয়েশিয়ায় বৈধ ওয়ার্ক পারমিট না থাকায় পৃথক অভিযানে ৭৫ জন প্রবাসী বাংলাদেশি শ্রমিককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির ইংরেজি সংবাদমাধ্যম মালয় মেইল।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, বুধবার দুপুরে জোহর প্রদেশের সেনাইয়ের কয়েকটি কারখানায় তল্লাশি অভিযান শুরু করে অভিবাসন বিভাগ। এ সময় ৮৫ জন অভিবাসীকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে ৬৯ জন বাংলাদেশের শ্রমিক। গ্রেপ্তারদের বয়স ২০ থেকে ৪৭ বছরের মধ্যে বলে জানা গেছে।

- Advertisement -google news follower

পরে বিকালে কয়েকটি খাদ্য কারখানায় একই ধরনের অভিযান চালায় অভিবাসন বিভাগ। এ সময় ১১০ জন প্রবাসী ও স্থানীয় বাসিন্দাকে তল্লাশির পর ৪০ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে ছয় জন বাংলাদেশি শ্রমিক।

জোহর অভিবাসন বিভাগের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, বিদেশি অভিবাসীদের লক্ষ্য করে অপারেশন মাহির নামের এই অভিযান চালানো হয়েছে। এতে আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য অংশ নিয়েছে। বৈধ ওয়ার্ক পারমিট ছাড়া বিদেশি শ্রমিকরা কাজ করছে খবর পেয়ে দুপুরে ও বিকালে সেনাইয়ের কয়েকটি খাদ্য কারখানা ও অন্য প্রতিষ্ঠানে তল্লাশি চালায় তারা। গ্রেপ্তারদের বিরুদ্ধে অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

- Advertisement -islamibank

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM