ট্রান্সজেন্ডার মতবাদ অভিশপ্ত ও ঈমান বিধ্বংসী: হেফাজতে ইসলাম

ট্রান্সজেন্ডার মতবাদ অভিশপ্ত ও ঈমান বিধ্বংসী বলে মন্তব্য করেছে হেফাজতে ইসলাম

- Advertisement -

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে দলটির আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করা হয়।

- Advertisement -google news follower

বুধবার (২৪ জানুয়ারি) সকালে গণমাধ্যমে পাঠানো বিবৃতির সত্যতা নিশ্চিত করেছেন দলটি যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রণয়ন ও বাস্তবায়নে বিরত থাকতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। এছাড়া ব্র্যাক বিশ্ববিদ্যালরের শিক্ষক আসিফ মাহতাবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ট্রান্সজেন্ডার মতবাদ একটি ঈমান বিধ্বংসী মতবাদ। এই মতবাদ এক ধরনের মানসিক বিকৃতি।

- Advertisement -islamibank

‘সম্প্রতি ‘ট্রান্সজেন্ডার’ নামে অভিশপ্ত একটি অদ্ভুত মতবাদ প্রকট আকার ধারণ করেছে। বিভিন্ন মাধ্যমে এ মতবাদের অধিকারীদের উপস্থিতি জানান দিতে দেখা যাচ্ছে। সরকারের কাছে নানারকম দাবিও তারা উত্থাপন করছে। আমরা এদেশে ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রণয়ন ও বাস্তবায়নে বিরত থাকতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিবৃতিতে উল্লেখ করা হয়, একজন বিশ্ববিদ্যালয় শিক্ষক স্বাধীনভাবে দেশের বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলতেই পারেন। সামাজিক ও ধর্মীয় বিষয়ে কথা বলায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় লেকচারার আসিফ মাহতাবকে শিক্ষকতার পদ থেকে অব্যাহতি দিয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছে। তারা যে সিদ্ধান্ত নিয়েছে তা শিক্ষক সমাজ ও দেশ-জাতীকে হতবাক করেছে। তারা এর মাধ্যমে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে। অবিলম্বে তাকে স্ব-পদে বহাল করার পাশাপাশি ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM