বিপিএল/দুর্দান্ত ঢাকাকে হারিয়ে চট্টগ্রামের দ্বিতীয় জয়

বিপিএলের দশম আসরের পঞ্চম ম্যাচে দুর্দান্ত ঢাকাকে ৬ উইকেটে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে শুভাগত হোমের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এর আগে নিজেদের প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটে হারায় দলটি।

- Advertisement -

আজ সোমবার (২২ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়ায় নামা চট্টগ্রাম ১৯ রানে হারায় ওপেনার আভিস্কা ফার্নান্দোকে (১২)। ইমরান উজ্জামান ব্যর্থ এ ম্যাচেও। ১ রান করেই নেন বিদায়।

- Advertisement -google news follower

দলীয় ২৮ রানে ২ উইকেট হারানোর পর বড় জুটি গড়েন তানজিদ হাসান তামিম এবং সাহাদাত হোসেন দীপু। তৃতীয় উইকেটে তাদের ৫৩ রানের জুটিই গড়ে দেয় ম্যাচের ব্যবধান।

দীপু ২২ রান করে ফেরার পর ফিফটি মিসের (৪৯) আক্ষেপ নিয়ে উইকেট দেন তানজিদ। তবে ১৯ বলে ৩২ রানের দারুণ এক ইনিংসে চট্টগ্রামকে জয় এনে দেন নাজিবুল্লাহ জাদরান। অপরপ্রান্তে ৭ রান করে অপরাজিত ছিলেন শুভাগত হোম।

- Advertisement -islamibank

ঢাকার হয়ে দুটি উইকেট পেলেও ৩.২ ওভারে ৪০ রান খরচ করেন শরীফুল ইসলাম। অপর উইকেট দুটি পেয়েছেন তাসকিন আহমেদ এবং উসমান কাদির।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে রান তুলতে শুরু থেকেই খাবি খেয়েছে দলটি। মাত্র ৩৩ রানেই ৪ উইকেট হারানো ঢাকা এক শ পেরিয়েছে মূলত দুই মিডল অর্ডার ব্যাটার ইরফান শুক্কুর এবং লাসিথ ক্রুসপুলের কল্যাণে।

রক্তাক্ত হয়ে আহত দানুশ গুনাথিলাকা মাঠ ছাড়ার পর ঢাকা প্রথম উইকেট হারায় ১১ রানে। সাইফ হাসান ৯ রান করে ফেরার পর একে একে বিদায় নেন মোসাদ্দেক হোসেন (০), নাঈম শেখ (৮) এবং আলেক্স রস (১১)। এরপর ৭৩ রানের জুটি গড়ে ঢাকাকে সম্মানজনক পুঁজির পথে নিয়ে যায় ক্রুসপুল-ইরফান।

ক্রুসপুল ৪৬ রান করে ফেরার পর আবারও পথ হারায় ঢাকা। ইনিংসের শেষ পর্যন্ত টিকতে পারেননি ইরফানও (২৭)। ক্রুসপুল বিদায়ের পর শেষ ২৬ বলে স্কোরবোর্ডে ঢাকা তুলতে পারে মোটে ৩০ রান। ফলে ৮ উইকেটে নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৬ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দলটিকে।

চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আল-আমিন এবং বিলাল খান। একটি করে উইকেট পেয়েছেন শুভাগত হোম, নিহাদুজ্জামান, কার্টিস ক্যাম্ফার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM