রজনীগন্ধা ফেরি ৫০ ফুট পানির নিচে শনাক্ত, উদ্ধারের চেষ্টা

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা শনাক্ত করেছে ডুবুরি দল। প্রায় ৫০ ফুট পানির নিচ থেকে ফেরিটি উদ্ধারের জন্য রশি বেঁধে দেওয়া হয়েছে।

- Advertisement -

শনিবার সকাল ৮টা থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় রজনীগন্ধা ফেরিটি উদ্ধারের চেষ্টা শুরু করে। তবে ফেরির সহকারী মাস্টার নিখোঁজ হুমায়ন কবীরকে এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি।

- Advertisement -google news follower

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম শাহ খালেদ নেওয়াজ বলেন, উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তমের ধারণক্ষমতার চেয়ে ফেরির ওজন বেশি হওয়ায় ফেরিটি উদ্ধার করা সম্ভব হয়নি এর আগে। শুক্রবার বিকেল ৩টা থেকে উদ্ধার কাজ শুরু করেছে প্রত্যয়। ডুবুরি দল নদীতে ডুবে থাকা ফেরিটি শনাক্ত করেছেন। আমরা দ্রুত ফেরি ও ট্রাকগুলো উদ্ধারের চেষ্টা করছি।

তিনি জানান, এখনও ৬টি পণ্যবাহী ট্রাক ও রজনীগন্ধা ফেরির সহকারী মাস্টার হুমায়ন কবীরকে উদ্ধার করা যায়নি।

- Advertisement -islamibank

বুধবার থেকে নদীতে ডুবে থাকা পণ্যবোঝাই ৬টি ট্রাক এখনও উদ্ধার হয়নি। বিআইডব্লিউটি’র উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম এখন পর্যন্ত একটি কাভার্ড ভ্যান ও দুই পণ্যবাহী ট্রাক উদ্ধার করেছে। বুধবার সকাল ৮টার দিকে পাটুরিয়ায় ৫ নম্বর ঘাটের কাছে ইউটিলিটি ফেরি রজনীগন্ধা ঘনকুয়াশার কারণে নোঙর অবস্থায় পদ্মা নদীতে ডুবে যায়।

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM