দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল নিউজিল্যান্ড/ফিনের রেকর্ড

ফিন অ্যালেনের ব্যাটিং তাণ্ডবে নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরে সিরিজ হাতছাড়া করেছে সফরকারী পাকিস্তান। টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ১৬ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন মারকুটে এ ব্যাটার। ঝোড়ো ব্যাটিংয়ে করেন ৬২ বলে ১৩৭ রান।

- Advertisement -

বুধবার (১৭ জানুয়ারি) ডানেডিনে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। ফিনের এক ইনিংসে ভর করেই পাকিস্তানের বিপক্ষে ২২৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে কিউইরা।

- Advertisement -google news follower

জবাবে ব্যাটিং করতে নেমে ১৭৯ রানে থামে পাকিস্তানের ইনিংস। ৪৫ রানে জয়ের মধ্য দিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ তে ব্যবধানে এগিয়ে সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

এদিন ব্যাট হাতে পাকিস্তানি বোলারদের তুলোধুনো করেন ফিন অ্যালেন। কিউই এই ব্যাটার ঝোড়ো ব্যাটিংয়ে করেন ৬২ বলে ১৩৭ রান। পুরো ইনিংসে ১৬টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন টিম সেইফার্ট। পাকিস্তানের পক্ষে খরুচে বোলিংয়ে ২ উইকেট নেন হ্যারিস রউফ।

- Advertisement -islamibank

২২৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২৩ রানে ব্যক্তিগত ১০ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাইম আয়ুব। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধারার চেষ্টা করেন বাবর আজম ও রিজওয়ান। কিন্তু কেউই দ্রুত রান তুলতে পারেননি।

২০ বলে ২৪ রান করে স্যান্টনারের শিকার হন রিজওয়ান। বাবর খেলেন ৩৭ বলে ৫৮ রানের ইনিংস। শেষদিকে নেওয়াজ ১৫ বলে ২৮ রানের ঝোড়ো ইনিংস কেবলই পরাজয়ের ব্যবধান কমিয়েছে।

এই ম্যাচে উইলিয়ামসনের বদলি নেমেই এক ইনিংসের সুবাদেই বেশকিছু রেকর্ড নিজের করে নিয়েছেন ফিন অ্যালেন। নিউজিল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর এখন তার।

সবমিলিয়ে তার এই ১৩৭ রান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যৌথভাবে পঞ্চম। আর টেস্ট প্লেয়িং দেশের হিসেবে এটি আছে চতুর্থ স্থানে। শীর্ষে আছে জিম্বাবুয়ের বিপক্ষে অ্যারন ফিঞ্চের করা ১৭২ রানের ইনিংসটি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM