আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় নিহত ৩০

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর বিমান হামলায় নারী ও শিশুসহ অন্তত ৩০ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। প্রদেশের গার্মসির জেলার একটি বাড়িতে এই ভয়াবহ বিমান হামলা চালানো হয়।

- Advertisement -

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী হামলার কথা স্বীকার করে বলেছে, তারা তালেবানদের ব্যবহৃত একটি বাড়িতে হামলা চালিয়েছে এবং সেখানে বেসামরিক ব্যক্তিদের উপস্থিতি তাদের জানা ছিল না।

- Advertisement -google news follower

ন্যাটো জোটের একজন মুখপাত্র দাবি করেছেন, আফগান সরকারের পক্ষ থেকে ওই হামলা চালানোর পরামর্শ দেওয়া হয়েছিল।

হেলমান্দ প্রদেশের গভর্নর মোহাম্মাদ ইয়াসিন খান জানিয়েছেন, তালেবান জঙ্গিদের বিরুদ্ধে হামলা চালানোর জন্য ন্যাটো জোটের প্রতি আহ্বান জানানো হয়েছিল এবং হামলায় তালেবান ও বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

- Advertisement -islamibank

তবে স্থানীয়রা জানায়, মার্কিন বিমান হামলায় কোনো তালেবান নিহত হয়নি। এখনো ধ্বংসস্তূপের নিচে অনেকের লাশ আটকা পড়ে আছে। তারা জানায়, এলাকাটি তালেবান নিয়ন্ত্রিত হলেও মার্কিন বিমান হামলার সময় বাড়িটিতে কোনো তালেবান সদস্য ছিল না। নিহতদের মধ্যে কয়েকজন নারী ও ১৬টি শিশু রয়েছে।-পার্সটুডে

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM