ডাক্তার কেন গ্রামে থাকে না, তার কারণ বের করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

নতুন মন্ত্রীসভার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন জানান, গ্রামে চিকিৎসকরা কেন থাকেন না, তার কারণ বের করতে হবে। তাদের সঙ্গেও কথা বলতে হবে। সব দেখে আমি ব্যবস্থা নেব।

- Advertisement -

আজ রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে অনুষ্ঠানিকভাবে যোগদানের পর সংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

- Advertisement -google news follower

স্বাস্থ্য খাতে দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স নীতি গ্রহণের কথা জানিয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, দুর্নীতি দূর করতে আমি চেষ্টা করব। দুর্নীতির বিষয় নিয়ে আমার জিরো টলারেন্স থাকবে।

সময় সবার সহযোগিতা পেলে ঢাকা শহরে কোনো রোগীকে ফ্লোরে শুয়ে চিকিৎসা নিতে হবে না বলেও জানান তিনি।

- Advertisement -islamibank

বার্ন ইউনিট প্রতিষ্ঠায় নিজের অভিজ্ঞতা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা যদি সিনসিয়ারলি কাজ করি তাহলে কোনো কিছুই অসম্ভব না। বার্ন ইউনিটকে পাঁচ থেকে পাঁচশো বেডে নিয়ে আসতে আমার অনেক কষ্ট হয়েছে।

আমি অনেকের কাছে গিয়েছি। আমাকে অনেকেই ফিরিয়ে দিয়েছে। ফাইল ছুড়ে মেরেছে, এমন ঘটনাও আছে। কিন্তু আমি ধৈর্য ধরে সবার সহযোগিতা পেয়েই এ জায়গায় এসেছি।

কর্ম পরিকল্পনা তুলে ধরে ডা. সামন্ত লাল বলেন, প্রান্তিক জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার জন্য আমি চেষ্টা করব। এটা করতে পারলে ঢাকা শহরে শুয়ে (ফ্লোরে) চিকিৎসা নিতে হবে না। আমি প্রত্যেকটা হাসপাতালে যাব। কী কী সমস্যা আছে, জানব। তারপর আমি একটা কর্মপরিকল্পনা করব।

মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সবার কাছে অনুরোধ, এ মন্ত্রণালয়ে যারা কর্মকর্তা আছেন এবং যারা বাইরে আছেন, আপনারা যেকোনো সময় আমার অফিসে চলে আসবেন।

আপনাদের জন্য আমার দরজায় কোনো প্রটোকল থাকবে না। আমি আগের মতোই থাকব, আমাকে একটু উপদেশ দেবেন। আপনাদের উপদেশ পেলে আমরা নির্ধারিতভাবে কাজ করতে পারব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একটি মেডিকেল কলেজ খুললেই হবে না। সেখানে চিকিৎসকসহ অনেক কিছুই লাগবে। আমি সবগুলো বিষয় দেখব।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM