মত প্রকাশের স্বাধীনতা গুরুত্বপূর্ণ: তথ্য প্রতিমন্ত্রী

মত প্রকাশের স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ হলেও কিছু লোক এর সুযোগ নিয়ে সমাজে বিশৃঙ্খলা তৈরি করে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত।

- Advertisement -

শুক্রবার সকালে নবগঠিত মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর বৃহস্পতিবার নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠান হয়। আরাফাত পান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

সাংবাদিকদের আরাফাত বলেন, যারা সুযোগ নিয়ে বিকৃত তথ্যের উপস্থাপন, গুজব এবং অসত্য তথ্যের যে সমস্যাগুলো সমাজে এবং রাজনীতিতে তৈরি করে, তা নিয়ে আমি দীর্ঘদিন ধরে কাজ করেছি। সে কারণে আমার আলাদা একটা কমিটমেন্ট আছে।

- Advertisement -islamibank

তিনি বলেন, মূলত যে কাজগুলো এ মন্ত্রণালয়ে হয়েছে, সেগুলো আমি অফিসে যাওয়ার পর দেখবো, বুঝবো এবং আমার আগে যারা ছিলেন- তাদের সাথেও কথা বলবো।

‘যারা সাংবাদিকতা জগতের নেতৃত্বে আছেন তাদের সাথেও বসবো, পরামর্শ করবো। তারপর ধারাবাহিকভাবে যে কাজগুলো করা দরকার, অবশ্যই করবো। নতুন কিছুও করার চেষ্টা করবো।’

তথ্য মন্ত্রণালয়ে এ বছর পূর্ণ মন্ত্রীর দায়িত্বে কাউকে রাখা হয়নি। এর আগের মেয়াদে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্বে ছিলেন হাছান মাহমুদ। নতুন মন্ত্রীসভায় তাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করে আওয়ামী লীগ। ১০ জানুয়ারি শপথ নেন সংসদ সদস্যরা। এরপরআওয়ামী লীগের সংসদ সদস্যরা সর্বসম্মতিক্রমে দলীয় সভাপতি শেখ হাসিনাকে তাদের সংসদীয় দলের নেতা নির্বাচিত করেন।

বৃহস্পতিবার বঙ্গভবনে শপথ নেন প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীসভার ৩৬ সদস্য। এরমধ্যে ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী হিসেবে শপথ পাঠ করেন। এদিকে নির্বাচনে বিজয়ের পর টানা চারবারের এবং মোট পাঁচবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানরা অভিনন্দন জানিয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM