নৌকা প্রতীক নিয়ে সাবেক বিএনপি নেতার বড় জয়

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বিএনপির সাবেক ভাইস প্রেসিডেন্ট ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম)।

- Advertisement -

এই আসনে নৌকা প্রতীক নিয়ে ৯৫ হাজার ৪৭৮ ভোট পেয়ে জয় পান তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৬২৪ ভোট।

- Advertisement -google news follower

রোববার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম রাতে এ ফল ঘোষণা করেন। এর আগে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হুট করেই চলে আসেন শাহজাহান ওমর। মনোনয়নপত্র দাখিলের দিনে তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে পেয়ে যান মনোনয়ন। এর আগে তিনি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান।

- Advertisement -islamibank

আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার আগে নাশকতার মামলায় কারাগারে ছিলেন শাহজাহান ওমর। মনোনয়নপত্র দাখিলের আগের দিন ২৯ নভেম্বর বিকেলে তার মামলায় জামিন হয়। সন্ধ্যাতেই তিনি কারামুক্ত হন। পরদিন ৩০ নভেম্বর বিকেলে সংবাদ সম্মেলন করে শাহজাহান ওমর জানান, তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন।

তবে অন্য কোনো দলের হয়ে নয়, তিনি সরাসরি আওয়ামী লীগে যোগ দিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করবেন বলে জানান। পরে তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আ. সালেক জানান, এই আসনে ৯০টি কেন্দ্র ছিল। সব কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে।

মোট ভোটাধিকার প্রয়োগ করেছেন এক লাখ ১৩ হাজার ১৫ জন। এর মধ্যে বৈধ ভোট ৯৯ হাজার ৮৯০টি। বাতিল হয়েছে এক হাজার ৪২৫টি ভোট।

এই আসনে অন্য প্রার্থীদের মধ্যে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ফখরুল ইসলাম পেয়েছেন ৩৭০ ভোট, প্রার্থিতা থেকে সরে যাওয়া এম মনিরুজ্জামান ঈগল প্রতীকে পেয়েছেন ৬২৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টি মজিবুর রহমান ডাব প্রতীকে পেয়েছেন ১৪২ ভোট, তৃণমূল বিএনপির প্রার্থী সোনালী আঁশ প্রতীকের জসিম উদ্দিন তালুকদার পেয়েছেন ২৮২ ভোট, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এজাজুল হক পেয়েছেন এক হাজার ২৭২ ভোট এবং সাংস্কৃতিক মুক্তিজোটের মামুন সিকদার ছড়ি প্রতীকে পেয়েছেন ৯৭ ভোট।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM