নির্বাচনী আচরণবিধি লংঘন: সিএমপিতে শতাধিক মোটরসাইকেল জব্দ

আগামীকাল ৭ জানুয়ারি রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। সে উপলক্ষে যান চলাচলের বিষয়ে নির্দেশনা জারী করেছে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ।

- Advertisement -

নির্বাচনের ৭২ ঘন্টা পূর্বে মোটরসাইকেল ও ২৪ ঘন্টা পূর্বে সর্বসাধারণের যান চলাচলের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লংঘন করে নগরীর বিভিন্ন স্থানে মোটরসাইকেল চালানোর অপরাধে মোট ১০৫টি মোটরসাইকেল আটক করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ।

- Advertisement -google news follower

আজ ৬ জানুয়ারি শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচালিত অভিযানে এসব মোটরসাইকেল আটক করা হয়। ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

তিনি জানান, ৭ জানুয়ারি রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪। পরিবহণ আইন, ২০১৮ এর ৩২ ধারা অনুযায়ী অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত অর্থ্যাৎ ৬ জানুয়ারি শনিবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারী দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত (২৪ ঘন্টা) ট্যাক্সি, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

- Advertisement -islamibank

একই সঙ্গে ৫ জানুয়ারী শুক্রবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৮ জানুয়ারী সোমবার মধ্যরাত পর্যন্ত (৭২ ঘন্টা) মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

নির্বাচনী আচরণবিধি লংঘন করে গাড়ি চালানোর অপরাধে নগরীর ট্রাফিক-দক্ষিণের অধীন ওয়াসা মোড়, সিআরবি, কাজির দেউরী, বাকলিয়া, নিউমার্কেট, সিনেমা প্যালেস, লালখান বাজার, কর্ণফুলি ব্রীজ ও আন্দরকিল্লা এলাকায় অভিযান চালিয়ে মোট ১০৫টি মোটরসাইকেল জব্দ করে ডাম্পিংয়ে প্রেরণ করা হয়েছে।

পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM