সরকারকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের

নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন সাংবাদিকরা।

- Advertisement -

হামলাকারীদের চিহ্নিত করার প্রক্রিয়া ৭২ ঘণ্টার মধ্যে শুরুর জন্য আল্টিমেটাম দিয়েছেন তারা। তা না হলে ভবিষ্যতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৭ আগস্ট) রাজধানীর কাওরানবাজারের সার্ক ফোয়ারায় আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তারা।

হামলায় আহত সারাবাংলা ডট নেটের রিপোর্টার উজ্জ্বল জিসান বলেন, নিপীড়নের মাত্রা আমি নিজে মার খাওয়ায় বুঝতে পেরেছি কতটা ভয়াবহ। হামলাকারীরা গালি দিয়ে বলে, এই মিডিয়ার দরকার নাই। স্কুল-কলেজের পোশাক পরা শিক্ষার্থীরাও কেউ এগিয়ে আসেনি। তারাও চায় আমরা মার খাই।

- Advertisement -islamibank

আরেক সাংবাদিক বলেন, এখনো হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনো উদ্যোগ দেখা যায়নি। বরং সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, হামলাকারীদের তালিকা দিতে। এতগুলো পত্রিকায় ছবি প্রকাশের পরও যদি তাদের না পাওয়া যায়, তাহলে আমরা বুঝে নেবো সরকার মুক্ত গণমাধ্যমের বিপক্ষে। হামলাকারীদের সনাক্ত করে বিচারের আওতায় আনা না হলে ভবিষ্যতে হামলাকারী দলের সংবাদ বর্জনসহ আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো আমরা।

মানববন্ধনের পাশাপাশি ১০ মিনিট প্রতীকী কর্মবিরতিও পালন করা হয়। এতে বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট, অনলাইন পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন
জয়নিউজবিডি/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM