রানওয়েতে অবতরণের সময় ৩শ যাত্রী বহনকারী বিমানে আগুন

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করার সময় ৩শ যাত্রীকে বহনকারী একটি উড়োজাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

- Advertisement -

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যার দিকে জাপান এয়ারলাইন্সের উড়োজাহাজটি অবতরণের সময় এতে আগুন ধরে যায়।

- Advertisement -google news follower

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে বলেছে, হানেদা বিমানবন্দরে অবতরণের পর রানওয়েতে থাকা জাপানের উপকূলরক্ষী বাহিনীর একটি উড়োজাহাজের সঙ্গে জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী ওই উড়োজাহাজটির সংঘর্ষ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এনএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা উড়োজাহাজের সঙ্গে সংঘর্ষের পরপরই জাপান এয়ারলাইন্সের উড়োজাহাজটিতে আগুন ধরে যায়।

- Advertisement -islamibank

এ সময় উড়োজাহাজের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা যায়।

বিমানবন্দরের আকাশ কালো ধোঁয়ায় ঢেকে গেছে। এ ঘটনায় উড়োজাহাজের পাশাপাশি হানেদা বিমানবন্দরের রানওয়েতেও আগুন ধরে যায়। জাপান এয়ারলাইন্সের ওই উড়োজাহাজে তিন শতাধিক যাত্রী ছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এনএইচকে বলেছে, আগুন ধরে যাওয়া জাপান এয়ারলাইন্সের জেএএল-৫১৬ ফ্লাইটটি হোক্কাইডো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। পরে সেটি হানেদা বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে।

জাপান এয়ারলাইন্সের একজন মুখপাত্রকে বলেছেন, হোক্কাইডোর শিন চিটোসে বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকেল ৪টায় ৩০০ জনের বেশি যাত্রীকে নিয়ে যাত্রা করেছিল জেএএল-৫১৬। হানেদা বিমানবন্দরে উড়োজাহাজটির অবতরণের সময় নির্ধারিত ছিল ৫টা ৪০ মিনিট।

এদিকে, জাপান এয়ারলাইন্স কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি বলছে, হানেদা বিমানবন্দরে অগ্নিকাণ্ডের শিকার জাপান এয়ারলাইন্সের ওই বিমানে ৩৭৯ জন যাত্রী ও ক্রু ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

এক বিবৃতিতে দেশটির এই বিমান সংস্থা বলেছে, ‘আমরা বর্তমানে ক্ষয়ক্ষতির পরিমাণ মূল্যায়ন করছি।’ খবর বিবিসি, রয়টার্স, এনএইচকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM