মাঝপথে বৃষ্টির হানায় পণ্ড বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নেপিয়ারে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। ঐতিহাসিক সেই জয়ের পর টাইগারদের সামনে আজ আরও এক ইতিহাস গড়ার হাতছানি ছিল।

- Advertisement -

সে লক্ষ্যেই আজ মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল শান্ত। এরপর বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন টাইগার বোলাররা।

- Advertisement -google news follower

তবে ম্যাচের মাঝপথে বৃষ্টির হানায় পণ্ড হয়ে যায় পুরো ম্যাচ। কিউইরা ১১ ওভার ব্যাটিং করার পর বৃষ্টির বাগড়ায় ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।

২০২২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এই মাউন্ট মঙ্গানুইতেই জয়ের দেখা পেয়েছিল বাংলাদেশ। বে ওভালের সেই মাঠেই আজ সিরিজ জয়ের লক্ষ্যে নামে টাইগাররা। তবে কিউইদের বিপক্ষে আজকের ম্যাচে দলে ছিলেন না লিটন।

- Advertisement -islamibank

আগের ম্যাচে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এই টাইগার ওপেনার হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে গেছেন।
তার বদলে আজ দলে জায়গা পান শামিম পাটোয়ারী।

আগে ব্যাট করতে নেমে কিউইরা শুরুতেই ধাক্কা খায়। নিজের প্রথম ওভারেই ফিন অ্যালেনকে সাজঘরের পথ দেখান শরিফুল ইসলাম। অ্যালেন ফিরলেও আরেক কিউই ওপেনার টিম সেইফার্ট রুদ্র মূর্তি ধারণ করেছিলেন।

তবে বিপজ্জনক কিছু করার আগেই তাকে ফিরিয়েছেন তানজিম সাকিব। এরপর আর চার ওভার খেলা হতেই হানা দিয়েছে বৃষ্টি।

স্বাগতিকদের বিপক্ষে আজ বল হাতে ইনিংসের সূচনা করেন শেখ মেহেদী। টাইগার স্পিনারের করা প্রথম ওভারে কিউইদের স্কোরবোর্ডে যোগ হয় ৯ রান। দুই কিউই ওপেনার মিলে যেন শুরু থেকেই ঝড়ের আভাস দিচ্ছিলেন।

তবে তা হতে দেননি শরিফুল। নিজের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই ফিন অ্যালেনকে সাজঘরের পথ দেখান তিনি। টাইগার পেসারের করা বলে ড্রাইভ করে রিশাদ হাসানের মুঠোবন্দি হন অ্যালেন।

এদিকে অ্যালেন ফিরলেও অপরপ্রান্তে ঝড় তুলেছিলেন আরেক ওপেনার ফেইফার্ট। টাইগার বোলারদের তুলোধুনো করে দ্রুত স্কোরবোর্ডে রান তুলছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত বড় কিছু করার আগেই তাকে ফিরিয়েছেন তানজিম সাকিব।

টাইগার পেসারের বলে ক্যাচ তুলে দিয়ে অধিনায়ক শান্তর মুঠোবন্দি হন তিনি। তবে সাজঘরে ফেরার আগে ৬ চার এবং ১ ছয়ে ২৩ বলে ৪৩ রান করেছেন তিনি। এদিকে সেইফার্ট ফেরার পর আর চার ওভার খেলা হতেই বে ওভালে বৃষ্টি নামে।

শেষ পর্যন্ত খেলা আর মাঠে গড়ায়নি। বেরসিক বৃষ্টির কারণে দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়ার কারণে টাইগারদের সিরিজ হারের আর কোন শঙ্কা নেই। সিরিজের শেষ ম্যাচটি এই মাঠেই অনুষ্ঠিত হবে আগামী ৩১ ডিসেম্বর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM