পেঁয়াজ আমদানির ওপর এফবিসিসিআই সভাপতির গুরুত্বারোপ

বাজারে পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে দেশের শীর্ষ বাণিজ্য সংস্থা এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম সরবরাহ চেইন ও মূল্য স্থিতিশীল করতে প্রয়োজনে বিকল্প বাজার থেকে পেঁয়াজ আমদানির পরামর্শ দিয়েছেন।

- Advertisement -

তিনি বলেন, পেঁয়াজের যুক্তিসঙ্গত মূল্য বজায় রাখতে ও প্রয়োজনীয় পণ্য সরবরাহ চেইনের নির্বিঘ্ন কার্যকারিতা নিশ্চিত করতে, বিকল্প বাজার থেকে পেঁয়াজ আমদানির বিষয়টি বিবেচনা করা যেতে পারে। এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

- Advertisement -google news follower

চলমান সংকট মোকাবেলায় বিভিন্ন দেশ থেকে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানিতে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে এফবিসিসিআই পূর্ণ সহায়তা দেবে বলে মাহবুবুল আশ্বস্ত করেন।

তিনি এসব পণ্য ন্যায্যমূল্যে বিক্রির ওপর গুরুত্বারোপ করে কৃত্রিমভাবে পেঁয়াজের দাম বাড়ানো থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

- Advertisement -islamibank

মাহবুবুল আলম নিম্নবিত্ত থেকে উচ্চবিত্ত সকল সামাজিক স্তরের ব্যক্তির জন্য পেঁয়াজের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।
তিনি আরও বলেন, যারা ব্যক্তিগত লাভের জন্য সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে, তারা ব্যবসায়ী সম্প্রদায়ের প্রকৃত চেতনার প্রতিনিধিত্ব করে না।

এফবিসিসিআই সভাপতি ব্যবসায়ীদের সহযোগিতার আহ্বান জানিয়ে সাধারণ মানুষের দুর্ভোগ রোধে দায়িত্ব পালনের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি কৃত্রিম সংকটের মাধ্যমে বাজারের অস্থিতিশীলতা রোধে উদ্যোক্তাদের সতর্কতা থাকতে বলেন।

সরবরাহ স্বাভাবিক রাখতে ও পরবর্তীতে ন্যায্যমূল্যে ভোক্তাদের পণ্য সরবরাহ করতে প্রয়োজনে বিকল্প দেশগুলি থেকে পেঁয়াজ আমদানি করা উচিত বলে তিনি মন্তব্য করেন।

এফবিসিসিআই সভাপতি স্থিতিশীল মূল্য বজায় রাখতে খুচরা ও পাইকারি বাজার এবং পাইকারি পর্যায়ে পেঁয়াজ ক্রয়-বিক্রয় মনিটরিং বাড়ানোর আহ্বান জানান।

মাহবুবুল আলম সমস্যা সমাধানে এই খাতের উদ্যোক্তাদের সহযোগিতার ব্যাপারে আশাবাদী। তিনি সাধারণ মানুষের মঙ্গলকে অগ্রাধিকার দেয়, এমন পদক্ষেপগুলোকে সমর্থন করার তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM