সারাদেশে একযোগে ৩৩৮ ওসিকে বদলি

দ্বাদশ সংসদ নির্বাচনের আগে প্রথম ধাপে দেশের ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করেছে পুলিশ সদর দপ্তর।

- Advertisement -

বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। তার আগে সকালে ৩৩৮ থানার ওসিকে বদলির বিষয়ে সম্মতি দেয় নির্বাচন কমিশন (ইসি)।

- Advertisement -google news follower

ইসি সচিব মো. জাহাংগীর আলম বিকালে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, বেশিরভাগ ক্ষেত্রে এই ওসিদের বর্তমান নির্বাচনি এলাকার বাইরে বদলি করা হয়েছে। কোথাও একই জেলায়, কোথাও জেলার বাইরে বদলি হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গত ৩০ নভেম্বর নির্বাচন কমিশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিদের বদলি করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়।

- Advertisement -islamibank

কাদের বদলি করা হবে সেই প্রস্তাব কমিশনে পাঠাতে বলা হয়। ইসির নির্দেশনা অনুযায়ী ছয় মাসের বেশি সময় ধরে একই কর্মস্থলে থাকা ওসিদের তালিকা কমিশনে পাঠায় জননিরাপত্তা বিভাগ।

আর এক বছর দায়িত্বে থাকা শতাধিক ইউএনওর বদলির প্রস্তাব দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পাঠানো প্রস্তাবে ৪৭ জন ইউএনওর বদলির অনুমোদন করে ইসি। আর বুধবার আরও ১১০ ইউএনও এবং ৩৩৮ জন ওসিকে বদলির প্রস্তাব আসে, যাতে বৃহস্পতিবার অনুমোদন দেয় কমিশন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM