টেকনাফ সীমান্তে আইস-ইয়াবার বড় চালান জব্দ

কক্সবাজারের টেকনাফের সাবরাং সীমান্ত এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে আইস ওইয়াবার বড় চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

- Advertisement -

জব্দ করা চালানে রয়েছে ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা।

- Advertisement -google news follower

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার (১ ডিসেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপির চোরাচালান প্রতিরোধ টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

- Advertisement -islamibank

কিছুক্ষণ পর বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে নাফনদী পার হয়ে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ১.৭ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বেড়িবাঁধের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তাদের কাঁধে থাকা ব্যাগগুলো মাটিতে পড়ে যায় এবং চোরাকারবারীরা রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

এ ছাড়া অপর দিকে একই দিনে গোপন সংবাদের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধ এবং জিও ব্যাগের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

কিছুক্ষণ পর বিজিবি টহল দল এক ব্যক্তিকে নাফনদী পার হয়ে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ১.৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে জালিয়াপাড়া এলাকায় বেড়িবাঁধের দিকে আসতে দেখে।

তার গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি দ্রুত দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তার হাতে থাকা ব্যাগটি মাটিতে পড়ে যায় এবং চোরাকারবারী রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের ভেতরে পালিয়ে যায়।

পরে টহল দল উল্লিখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারির ফেলে যাওয়া ১টি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM