অস্ট্রেলিয়াকে হারিয়ে ঘরের ট্রফি ঘরেই রেখে দিল ভারত

বিশ্বকাপের পর ভারত মেতেছে অস্ট্রেলিয়ার সঙ্গে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে। পাঁচ ম্যাচের সিরিজে পর পর দুই ম্যাচ জেতার পর তৃতীয় ম্যাচে ম্যাক্সওয়েলের অতিমানবীয় এক ইনিংসে সিরিজে ফেরে অস্ট্রেলিয়া।

- Advertisement -

কিন্তু শুক্রবার রায়পুরে চতুর্থ ম্যাচে সফরকারীদের ২০ রানে হারিয়ে ঘরের ট্রফি ঘরেই রেখে দেয় সূর্যকুমার যাদবের দল।

- Advertisement -google news follower

এর আগে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। ব্যাট করতে নেমে ভালো শুরু করেন জয়স্বী জয়শোয়াল ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রুতুরাজ গায়কোয়াড।

তবে প্রথম পাওয়ার প্লের পরই থামে জয়শোয়াল ঝড়। ২৮ বলে ৩৭ রান করেন এই তরুণ বামহাতি ওপেনার।

- Advertisement -islamibank

এরপর বিশ্বকাপের পর দলে ফেরা শ্রেয়স আইয়ার ও অধিনায়ক সূর্যকুমার ব্যর্থ হলে হাল ধরেন কেকেআর আবিষ্কার রিংকু সিং।

গায়কোয়াড তোকে সঙ্গ দিলেও দীর্ঘ হয়নি জুটিটি। পরে রিংকুর সঙ্গে ঝড়ো রান তোলেন ইশাক কিষানের বদলে দলে সুযোগ পাওয়া উইকেট কিপার জিতেশ শর্মা। ১৯ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরত গেলেও সপাটে ব্যাট চালাতে থাকেন রিংকু।

খেলার শেষ ওভারে তিনি এলবিডব্লিউর শিকার হন। ততক্ষণে ২৯ বলে তার সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৪৬ রান। আর ইনিংস শেষে ভারতের সংগ্রহ হয় ৯ উইকেটে ১৭৪ রান।

জবাবে ব্যাট করতে নেমেই ঝড় তোলেন বিশ্বকাপের ফাইনাল ম্যাচের সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড। তিন দশমিক এক ওভারে অজিদের সংগ্রহ যখন ৪০ তখন সাজঘরে ফেরেন জস ফিলিপ। এর এক ওভার পরই ভয়ঙ্কর হেডকে আকসারের বলে তালুবন্দি করে মুকেশ। ১৬ বলে হেডের সংগ্রহ ৩১।

হেডের পর অজিদের রানের চাকা আর তেমন কেউ ঘোরাতে পারেনি। শেষে ওয়েড চেষ্টা চালিয়ে গেলেও তা আর কাজে লাগেনি। ২০ ওভার শেষে অজিদের ইনিংস থামে ১৫৪ রানে।

অজিদের তিন উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন ভারতের আকসার প্যাটেল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM