৫.২ মাত্রার ভূমিকম্পে কাঁপল পাকিস্তান

ফের ভূমিকম্প। এবার কেঁপে উঠল পাকিস্তান। রিখটার স্কেলে কম্পের তীব্রতা ছিল ৫.২। বুধবার ভোরে কম্পন অনুভূত হয় পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত এলাকায়।

- Advertisement -

ভূপৃষ্ঠের ১৮ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পের উৎসস্থল। তেমন ক্ষয়ক্ষতির কোনও হিসেব এখনও পাওয়া যায়নি। কেউ হতাহত হয়েছে এমন খবরও পাওয়া যায়নি। তবে সেখানকার বািসন্দারা এই নিয়ে যথেষ্ট আতঙ্কিত।

- Advertisement -google news follower

গত কয়েকমাসে একাধিকবার ভূমিকম্প অনুভূত হয়েছে পাকিস্তানে। পাকিস্তানের লাহোর থেকে শুরু করে আফগানিস্তানের সীমান্ত এলাকা একাধিকবার কেঁপে উঠেছে।

আফগানিস্তােন কয়েক মাস আগেই তীব্র ভূমিকম্পে ১০০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তারপরেও সেখানে একাধিকবার কম্পন অনুভূত হয়েছে।

- Advertisement -islamibank

কয়েকদিন আগেই নেপালে তীব্র ভূমিকম্প অনুভূত হয়। তাতে কয়েকশো মানুষের মৃত্যু হয়েছিল। এখনও সেই ভূমিকম্পের পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারেননি বাসিন্দারা ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে নেপালে।

পর পর ২ থেকে ৩ বার সেখানে তীব্র মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছিল। তার রেশ ভারতেও পড়েছিল। রাজধানী দিল্লি থেকে শুরু করে একাধিক জায়গায় তীব্র কম্পন অনুভূত হয়েছিল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM