বর্ণিল আয়োজনে সিএমপি’র ট্রাফিক সপ্তাহ পালন

বর্ণাঢ্য আয়োজনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)র ট্রাফিক সপ্তাহ উদ্বোধন হয়েছে।

- Advertisement -

এ উপলক্ষে সোমবার (৬ আগস্ট) সকাল ১১টায় আয়োজিত র‌্যালিটি দামপাড়া পুলিশ লাইন থেকে শুরু হয়ে জিইসি কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হয়।

- Advertisement -google news follower

র‌্যালি শেষে পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অর্থ ও প্রশাসন) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার ( ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুব আলম, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণ সম্পাদক মো. জসিম উদ্দিন, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি সদস্য সচিব ও জয়নিউজবিডির সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, চসিক কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু বক্তব্য রাখেন।

প্যানেল মেয়র জোবাইদা নার্গিস, কাউন্সিলর গিয়াস উদ্দিন, মাযহারুল ইসলাম চৌধুরী, গোলাম মোহাম্মদ জোবায়ের, হাসান মুরাদ বিপ্লব, আব্দুল কাদের, ইঞ্জিনিয়ার আশরাফ, আঞ্জুমান আরাসহ সিএমপির বিভিন্ন স্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও নগরের বিভিন্ন পরিবহন মালিক ও পরিবহন শ্রমিক অংশগ্রহণ করেন।
স্কুলের বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং বিএনসিসি’র সদস্যরা র‌্যালীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
র‌্যালী শেষে বেলুন উড়িয়ে “ট্রাফিক সপ্তাহ-২০১৮” এর শুভ উদ্বোধন করেনস সিএমপি কমিশিনার। ট্রাফিক সপ্তাহ ৫ থেকে ১১ আগস্ট পর্যন্ত পালিত হবে।

- Advertisement -islamibank

পথচারীদের নিরাপদে সড়ক পারাপারের জন্য জিইসির মোড়ে চিটাগং চেম্বার অব কমার্সের পক্ষ থেকে ১টি ফুটওভার ব্রিজ তৈরী করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়। এছাড়া টেরী বাজার বণিক সমিতির পক্ষ হতে কোতোয়ালী থানাধীন টেরিবাজার মোড় এলাকায় জনসাধারণের রাস্তা পারাপারের সুবিধার্থে আরেকটি ফুটওভার ব্রিজ তৈরী করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

পুলিশ কমিশনার সকলকে ট্রাফিক আইন মেনে চলার প্রতি অনুরোধ করেন। “নিরাপদ সড়ক চাই” আন্দোলনের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন এবং তাদের ক্লাসে ফিরে গিয়ে পড়ালেখায় মনোনিবেশ করার আহ্বান জানান। এছাড়াও যত্রতত্র গাড়ি পার্কিং না করা ও চালকদের আরো দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ করেন।

পুলিশ কমিশনার ট্রাফিক সপ্তাহ উদযাপনের মাধ্যমে পরিবহন শ্রমিকগণ ও চালকেরা আরো বেশি সচেতন হবেন বলে আশা প্রকাশ করেন। ট্রাফিক পুলিশ, পথচারী, পরিবহন শ্রমিক ও চালকদের সর্বাত্মক সহযোগিতায় নগরীর যানজট পরিস্থিতি সহনীয় পর্যায়ে রাখা যাবে বলে মতামত দেন।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM