বন্ধ থাকবে বাংলাবান্ধা বন্দরে আমদানি-রফতানি

সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে টানা আটদিন বন্ধ থাকবে আমদানি-রফতানি। তবে বন্ধের এই সময়েও স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

- Advertisement -

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দর লেন্ডপোর্ট লিমিটেডের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

স্থরবন্দর সূত্র জানায়, দুর্গাপূজা উপলক্ষে ২১ অক্টোবর শনিবার থেকে ২৬ অক্টোবর ছয়দিন আমদানি রপ্তানি বন্ধ ঘোষনা করা হয়। তবে পূজার আগে-পরে দুই শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে টানা আট দিন আমদানি রপ্তানি হবে না।

বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার এন্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

দেশের একমাত্র চর্তুদেশীয় এই বন্দর দিয়ে বাংলাদেশের সাথে ভারত, নেপাল ও ভূটানের পন্য আনা নেওয়া হয়ে থাকে। ২৮ অক্টোবর শনিবার আবারও সচল হবে বন্দরটি।

আবুল কালাম আজাদ বলেন, পূজা উপলক্ষ্যে ভারতের ব্যবসায়ীসহ কয়েকটি সংগঠনের যৌথ সভায় শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন আমদানি রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এ নিয়ে একটি চিঠিও বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, কাস্টমস ও বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষকে দেওয়া হয়েছে। তবে সপ্তাহিক ছুটির কারণে অতিরিক্ত আরও দুই দিন আমদানি রপ্তানি বন্ধ থাকবে।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM